1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

আখেরি মোনাজাতের মধ্য দিয় শেষ হল ইজতেমার দ্বিতীয় পর্ব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ১৯৫ বার পঠিত

টঙ্গীর তুরাগ তীরে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো এবারের ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মোনাজাতে ইহকালে শান্তি, পরকালে মাগফেরাত এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে আত্মশুদ্ধির জন্য আল্লাহর সাহায্য কামনা করা হয়।

রোববার দুপুর ১২টার দিকে এই আখেরি মোনাজাতে লাখো মুসল্লি অংশ নেন। মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা জমশেদ। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে দেশ-বিদেশের বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

এর আগে রোববার বাদ ফজর থেকে হেদায়েতি বয়ান শুরু হয়। রোববার সকাল থেকেই আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই ধর্মপ্রাণ মুসলমানরা টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দানে জড়ো হতে থাকেন।

এর আগে গত শুক্রবার ফজর নামাজের পর আম বয়ানের মাধ্যমে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়। গত ১২ জানুয়ারি বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।

এবার আখেরি মোনাজাতের দিন ইজতেমায় অংশগ্রহণকারীদের সুবিধার্থে ১৬টি বিশেষ ট্রেন চলাচল করছে। এছাড়া সব আন্তঃনগর ট্রেন টঙ্গীতে যাত্রা বিরতি করবে। এছাড়া বিআরটিসি’র শতাধিক বিশেষ বাস সার্ভিস চালু থাকবে। মোনাজাত উপলক্ষে টঙ্গী ও আশপাশ এলাকায় বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..