1. mostafa0192@gmail.com : admin2024 :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৪৬ বার পঠিত

জাহিদ হাসান,ভেড়ামারা (কুষ্টিয়া):

কুষ্টিয়ার ভেড়ামারায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে মোটরসাইকেল মহড়া দেওয়ায় তিন ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১৯শে মে) বিকেল ৪ টায় ভেড়ামারা পৌরসভার মধ্যে আ,খ,ম গোলাম ফারুক মাষ্টার- (উড়োজাহাজ প্রতিক), মোঃ রাজীবুর রহমান রাজু- (চশমা প্রতীক) এবং গত শনিবার সন্ধ্যায় পৌরসভার বাসষ্ট্যান্ডে ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান পিপুল- (পালকি প্রতিক) কে এ জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আনোয়ার হোসাইন। পরে জরিমানার টাকা পরিশোধ করেন তিন ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।
বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আনোয়ার হোসাইন বলেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান পিপুলের (পালকি মার্কা), আ,খ,ম গোলাম ফারুক মাষ্টার- (উড়োজাহাজ প্রতিক), মোঃ রাজীবুর রহমান রাজু- (চশমা প্রতীক) সমর্থনে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে মোটর সাইকেল শোভাযাত্রা ও মিছিল করে। তাই প্রার্থীদের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ভবিষ্যতে আচরণবিধি মেনে চলার জন্য তাদের কে সতর্ক করা হয়েছে।

এ বিষয়ে প্রার্থীরা জানান, কে বা কারা ইমেজ ক্ষুণ্ণ করার অভিপ্রায়ে শো-ডাউন দিয়েছে তা আমাদের জানা নেই। তবে আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। সেই কারণে ভ্রাম্যমাণ আদালতের সিদ্ধান্ত মেনে নিয়েছি।

ভেড়ামারায় চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে একজন মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় পৌর আওয়ামীলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল মুকুল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এখন পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোট সাত জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে শনিবার সন্ধ্যায় আরিফুজ্জামান লিপটন নামের এক প্রার্থী (টিউবওয়েল প্রতিক) সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করে নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছে। ২১শে মে-২৪ দ্বিতীয় দফায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভেড়ামারায় ভোট হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Raytahost