1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

আবারও লন্ডন প্রেস ক্লাবের সদস্য মনোনীত হলেন বাংলাদেশের সাংবাদিক আব্দুর রহমান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ১৩০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

দ্বিতীয় বারের মতো লন্ডন প্রেস ক্লাবের সদস্য মনোনীত হলেন তৃণমূল বার্তা সম্পাদক মোঃ আব্দুর রহমান। লন্ডন প্রেস ক্লাবের পরিচালক মি. রিচার্ড ডায়মনের পাঠানো এক মেইল বার্তায় মোঃ আব্দুর রহমান লন্ডন প্রেস ক্লাবের সদস্য মনোনীত হওয়ার খবর নিশ্চিত হওয়া যায়।

উল্লেখ্য, এর পূর্বে তিনি ২০১৯ সালে প্রথমবারের মতো লন্ডন প্রেস ক্লাবের সদস্য মনোনীত হন। লন্ডন প্রেসক্লাব বিশ্বের একটি প্রাচীন তম প্রেসক্লাব ১৮৮২ সালে যুক্তরাজ্যের লন্ডনে প্রতিষ্ঠিত হয়।

মিডিয়া, তথ্য কমিউনিকেশন নিয়ে আন্তর্জাতিকভাবে যারা কাজ করে তাদেরকে ফরেন ক্যাটাগরিতে বিভিন্ন দেশ থেকে সদস্য দেওয়া হয়। রহমান তথ্য ও মিডিয়া কমিউনিকেশন নিয়ে আন্তর্জাতিকভাবে কাজ করে যাচ্ছেন।

মোঃ আব্দুর রহমান সার্ক জানালিস্ট ফোরামের সেক্রেটারি জেনারেল। সার্ক জার্নালিস্ট ফোরাম দক্ষিণ এশিয়ার সার্ক ভুক্ত আটটি দেশের সাংবাদিকদের কে নিয়ে সাংবাদিকদের একটি আন্তর্জাতিক সংগঠন। দক্ষিণ এশিয়ায় এ সংগঠন সর্বপ্রথম বিভিন্ন দেশে আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করছেন। সাংবাদিকদের স্বাধীনতা রক্ষার পাশাপাশি এই অঞ্চলের দেশগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়ন, বন্ধুত্ব স্থাপন নিয়ে কাজ করে যাচ্ছেন ।

এছাড়া তিনি ভারত বাংলাদেশের সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন “দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম”-এর মহাসচিব সহ নানান আন্তর্জাতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি দেশ বিদেশে বহু আন্তর্জাতিক সভা-সেমিনারে অংশগ্রহণ করেছে। তিনি দুই বাংলার জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল তৃণমূল বার্তা ও হ্যালো ঢাকা নিউজের সম্পাদক। ভারতের জনপ্রিয় পত্রিকা “দি ইন্ডিয়া নিউজ”- ও নেপালের “টাইমস এশিয়ান”- এর বাংলাদেশ প্রতিনিধি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..