1. mostafa0192@gmail.com : admin2024 :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

আমার রায়পুরা ফেইসবুক গ্রুপের উদ্যোগে অসায় দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী, অটোরিকশা, সেলাইমেশিন বিতরণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ২০৮ বার পঠিত
দুস্থ পরিবারের সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন অতিরিক্ত সচিব মো: জয়নাল আবেদীন বাদল।

নিজস্ব প্রতিবেদক

মানুষ মানুষের জন্য এই মূলমন্ত্রকে ধারন করে নরসিংদীর রায়পুরায় করোনা মহামারির এ সময়ে আমার রায়পুরা ফেসবুক গ্রুপের উদ্যোগে কর্মহীন অসহায় দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী, অটোরিকশা, সেলাইমেশিন, জার্সি বিতরণসহ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আমার রায়পুরা ফেসবুক  গ্রুপের প্রধান উপদেষ্টা ফ্রান্স প্রবাসী মো: আখতার হোসাইন এডমিন মালয়েশিয়া প্রবাসী  সজীব আহম্মেদের আন্তরিক স্বদ্বিচ্ছায় আর্ক সহায়তায় অনুষ্ঠানের আয়োজন করে ফেইসবুক গ্রুপটি। শুক্রবার উপজেলার ১৫৩নং বাটখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুস্থ পরিবারের সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো: জয়নাল আবেদীন বাদল।

চরসুবুদ্ধি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ন কবির সরকার, হাইরমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মাহফুজুল হক বাবলা।

গ্রুপের প্রধান উপদেষ্টা ফ্রান্স প্রবাসী মো: আখতার হোসাইন এর সৌজন্যে এবং এডমিন মালয়েশিয়া প্রবাসী সজীব আহম্মেদের সার্বিক তত্ত্ববধানে সেই সাথে গ্রুপের চিপ এডমিন মোস্তফা আনসার ও  ওপেনার এডমিন মো: আল আমিনের অক্লান্ত প্রচেষ্টা গ্রুপের সদস্যের অংশীদারিত্বে অনুষ্ঠানটি সার্থক হয়ে উঠে। সেই সাথে অতিথিদের প্রসংশা কুড়াতে সমর্থ হয়।

অনুষ্ঠানের বক্তব্য রাখেন গ্রুপের সদস্য আতিকুর রহমান, চরসুবুদ্ধি ইউপির সাবেক সদস্য জামান ও বর্মান সদস্য আবদুল ছাত্তার।

অনুষ্ঠানের করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ১৫০টি অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী, একজন হত দরিদ্র বেকার যুবককে একটি অটো রিকশা, ২ জন মহিলাকে সেলাই মেশিন স্থানীয় যুবদের খেলায়ধূলা আকৃষ্ট করতে ৩ টি টিমকে জার্সি বিতরণ, আলোকচিত্র প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং গ্রুপের মঙ্গল কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

হত দরিদ্র বেকার যুবকের হাতে একটি অটো রিকশা তুলে দিচ্ছেন গ্রুপের সদস্যরা।

খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল ও সয়াবিন তেল। অনুষ্ঠানে চরসুবুদ্ধি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২৭ জনসহ মোট ৩০ জন দুস্থ মহিলাকে সেলাইমেশিন প্রদানের ঘোষণা দেওয়া হয়। এর অংশ হিসেবে ২৭ জনকে বাচাই করে লটারীর মাধমের ২ জনের নাম বাচাই করে অনুষ্ঠানে প্রথম দফায়ে ২ টি  সেলাইমেশিন প্রদান করা হয়। বাকীদেরকে পর্যায়ক্রমে তা প্রদান করা হবে। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় ছাত্র-যুবকদের ৩ টি দলকে খেলাধূলার জন্য জার্সি প্রদান করা হয়।

এসময় চরসুবুদ্ধি স্পোটিং ক্লাব নামে কেক কেটে ক্লাবের যাত্রা শুরু করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব মো: জয়নাল আবেদীন বাদল আমার রায়পুরা ফেইসবুক গ্রুপের এধরণের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, প্রবাসে বসে দেশের মানুষের কথাচিন্তা করা শুধু মাত্র কোন মহৎপ্রাণ ব্যক্তিই করতে পারে আর সেই কাজটি করে দেখিয়েছেন। আমার রায়পুরা ফেইসবুক গ্রুপের প্রধান উপদেষ্টা ফ্রান্স প্রবাসী মো: আখতার হোসাইন এডমিন মালয়েশিয়া প্রবাসী  সজীব আহম্মেদ। তার সমাজের কাছে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি আরও বলেন, দূর্নীতিবাজদের রক্ষা নেই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দূর্নীতিবাজদের প্রশ্রয় দেয়না।করোনা কালীন সময়ে নমুনা পরীক্ষার নামে দেশের মানুষের সাথে প্রতারণাকারী সায়েদ করীম, ডা. সাবরিনা ও সিকদার মেডিকেল তাদের কৃতকর্মে সাজা পাবে।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/২৫জুলাই ২০২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Raytahost