May 18, 2024, 12:22 am
শিরোনাম :
আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় গাইলেন কামরুজ্জামান রাব্বী ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়; মত বিনিময় সভায় লায়লা কানিজ কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান

বাগমারায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশে মানববন্ধন ও প্রতিবাদ সভা

বাগমারা (রাজশাহী) থেকেঃ
রাজশাহী বাগমারায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অতিদরিদ্রের কর্মসংস্থান ইজিপিপি প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ সংবাদ প্রকাশ হওয়ায় এর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ আলমগীর সরকারের বিরুদ্ধে সম্প্রতি কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে অর্থ আত্মসাতে অভিযোগে একটি সংবাদ প্রকাশ করা হয়।
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন ওই সংবাদ প্রকাশে রবিবার সকালে গোয়ালকান্দি ইউপির রামরামা জলপাই তলায় গোয়ালকান্দিবাসী এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।

প্রতিবাদ সভায় ইউপি চেয়ারম্যান আলমগীর সরকার বলেন, আমার বিরুদ্ধে কিছু কুচক্র মহলের ইন্ধনে কিছু অনলাইন নিউজ পোর্টাল ইজিপিপি প্রকল্পের অর্থ আত্মসাতেেএকটি সংবাদ প্রকাশ করে। যা সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও ষড়যন্ত্রমুলক।
তিনি বলেন ইজিপিপি প্রকল্প অর্থ উত্তোলন হয় হামিরকুৎসা ব্যাংক শাখা থেকে এখানে ব্যাংক কর্মকর্তা স্ব স্ব লোকের সাক্ষর ও ছবি নিয়ে টাকা দেয়। এব্যাপারেআমি জানিও না কে টাকা নেয় আর কে নেয়না। অনলাইন নিউজপোর্টালগুলোতে আমার নামে সংবাদ প্রকাশ হয়েছে এ সভার মাধ্যমে আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় ইজিপিপি প্রকল্প সভাপতি ৭,৮,৯নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য মোছাঃ রোকেয়া বলেন, আমরা অতিদরিদ্রের কর্মসংস্থান ইজিপিপি প্রকল্পের শ্রমিকদের সঠিকভাবে হাজিরা নিয়ে থাকি, হাজিরা নেয়ার পর সেই তালিকা আমরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর পাঠাই, সেখান থেকে তালিকাটি আলোকনগর (হামিরকুৎসা) ব্যাংক শাখায় আসে ব্যাংক ম্যানেজার স্ব স্ব লোকের স্বাক্ষর ও ছবি নিয়ে টাকা দেয়। টাকা আত্নসাৎ ব্যাপারে চেয়ারম্যান কে জরিয়ে যে সংবাদ প্রকাশ হয়েছে আমি মনে করি তা একেবারে ভিত্তিহীন ও বানোয়াট।

ইজিপিপি প্রকল্প সভাপতি ৩নং ওয়ার্ড ইউপি সদস্য আঃ করিম মোল্লা বলেন , কিছু অনলাইন নিউজ পোর্টাল লিখছে অতিদরিদ্রের কর্মসংস্থান (ইজিপিপি) প্রকল্পের ৮ কোটি টাকা গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান আত্নসাৎ করছে সংবাদটি সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমুলক। তিনি বলেন ইজিপিপি প্রকল্পের মোট শ্রমিক ১৫৭জন একটি অর্থবছরে ৮০দিনের কাজ হয়। এর বিপরীতে অর্থবছরে অর্থ বরাদ্ধ আসে ২৫ লক্ষ ১২ হাজার টাকা। তাহলে কিভাবে ৮ কোটি টাকা আত্মসাতের বিষয়টি মিথ্যা ও বানোয়াট ছাড়া আর কিছু হতে পারেনা।

মানাববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন ইজিপিপি প্রকল্প সভাপতি ৪,৫,৬নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসনের ইউপি সদস্য মোছাঃ মমেনা বেগম, ইউপি সদস্য আবেদ আলী মোল্লা, আবেদ আলী খামারু, ইজিপিপি প্রকল্পের শ্রমিকবৃন্দ ও অত্র এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা