1. mostafa0192@gmail.com : admin2024 :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

করোনা পরিস্থিতিতে দুটি আসনের উপনির্বাচনে অংশ নিবে না বিএনপি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ৩৯২ বার পঠিত
বিএনপির দলীয় পতাকা ও প্রতিক

ডেস্ক রির্পোট

বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচনে অংশ নিবে না বলে সিন্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী বৈঠকে এই সিদ্ধান্ত হয়। মহামারির করোনা পরিস্থিতির এ সময়ে উপনির্বাচনের তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য দাবি করে এ নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দেন।

রবিবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরাত দিয়ে দলীয় চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যম কর্মীদের এই সিদ্ধান্তের কথা জানান।

শায়রুল কবির বলেন, রবিবার রাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন মহাসচিব।

বিএনপি’র মহাসচিব ফখরুল বলেন, করোনা মহামারি ও বন্যার মধ্যে নির্বাচন কমিশন কর্তৃক বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য মনে করেছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি। এজন্য বিএনপি এই দুটি আসনে উপনির্বাচনে অংশগ্রহণ করবে না।

বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচনে আগামী ১৪ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শনিবার (৪ জুলাই) নির্বাচন কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।

১৪ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে নতুন করে কোনো মনোনয়নপত্র জমা, দাখিলের প্রয়োজন নেই। যেসব প্রার্থী ছিলেন এবং যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সে অবস্থা থেকেই আবার কার্যক্রম শুরু হবে।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/৪ জুলাই ২০২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Raytahost