May 17, 2024, 11:59 pm
শিরোনাম :
আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় গাইলেন কামরুজ্জামান রাব্বী ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়; মত বিনিময় সভায় লায়লা কানিজ কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান

করোনা ভাইরাস: দেশে সাধারণ ছুটি ঘোষণা

বিশ্ব জুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বিস্তার রোধে দেশে ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি থাকবে।

এই সময়ে সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ থাকবে। তবে হাসপাতাল ও জরুরি সেবা খোলা থাকবে। পুলিশি সেবাও থাকবে।

সোমবার বিকালে করোনা ভাইরাস নিয়ে সচিবালয়ে এক জরুরি সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

তিনি জানান, জনসাধারণের মাঝে দূরত্ব বজায় রাখতে সাহায্য করবে সেনাবাহিনী। যানবাহন সীমিত আকারে চলাচল করবে।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, অফিস খুলবে ৫ এপ্রিল রবিবার। তবে আগামী মঙ্গলবার এবং বুধবার খোলা থাকবে।

আরো জানানো হয়, মাঠপর্যায়ে স্থানীয় প্রশাসনকে সহায়তা করবে সেনাবাহিনী। বাংলাদেশ ব্যাকের কার্যক্রম সীমিত আকারে চলবে।

এছাড়া মসজিদে না গিয়ে বাড়িতে নামাজ পড়ার আহ্বান জানানো হয়েছে।

এর আগে দোকান মালিক সমিতি এবং ঢাকা দোকান মালিক সমিতির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে যে, দেশের সুপারমার্কেটসহ সকল দোকান বন্ধ থাকবে। যা ২৫ মার্চ থেকে কার্যকর হবে। তবে ওষুধের দোকান এবং কাঁচাবাজার খোলা থাকবে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা তিনজনে দাঁড়িয়েছে।

নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ছয়জন। এ নিয়ে দেশে মোট ৩৩ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হলেন। যাদের মধ্যে মোট পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ২৪ ঘন্টায় আরো ছয়জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন চিকিৎসক ও দুইজন নার্স রয়েছেন।

নতুন আক্রান্তদের মধ্যে একজন ভারত ও বাহরাইন থেকে এসেছেন। সূত্র: ইত্তেফাক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা