1. mostafa0192@gmail.com : admin2024 :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

চিকিৎসকের বিরুদ্ধে দু’শোরও বেশি শিশুর উপর যৌন নির্যাতনের অভিযোগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ২৭৭ বার পঠিত

অবসরপ্রাপ্ত এক শল্য চিকিৎসকের বিরুদ্ধে দু’শোরও বেশি শিশুর উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে। প্রথমে এই চিকিত্সকের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল চার নাবালিকাকে ধর্ষণ ও যৌন নিগ্রহের। পরে তদন্তে সামনে আসে চাঞ্চল্যকর তথ্য!

চাঞ্চল্যকর এই অভিযোগ উঠছে ফ্রান্সের এক অবসরপ্রাপ্ত শল্য চিকিৎসকের বিরুদ্ধে। অভিযুক্ত চিকিৎসকের নাম জোয়েল লে স্কোয়ারনেক, বয়স ৬৮। প্রথমে ২০১৭ সালে স্কোয়ারনেকের বিরুদ্ধে প্রতিবেশী এক শিশুকে ধর্ষণ ও যৌন নিগ্রহের অভিযোগ ওঠে। পাশপাশি আরও দুই নাবালিকা ও এক তরুণীকে যৌন নিগ্রহের ঘটনায় নাম জড়ায় তাঁর। এই সব অভিযোগের ভিত্তিতে স্কোয়ারনেকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। এই তদন্তে স্কোয়ারনেকের কতগুলি গোপন ডায়রি হাতে পান তদন্তকারীরা। আর তখনও জানা যায়, চার জন নাবালিকা নয়, দু’শোরও বেশি শিশুর উপর যৌন নির্যাতন চালিয়েছেন স্কোয়ারনেক।

গত সোমবার ‘সিটি অব লা রোচেল’-এর সরকারি কৌঁশুলি বলেন, দ্বিতীয় পর্যায়ের তদন্তে এমন ২৫০ জন শিশু বা নাবালিকার নাম সামনে এসেছে যারা স্কোয়ারনেকের যৌন নির্যাতনের শিকার। স্কোয়ারনেকের বিরুদ্ধে ওঠা এই অভিযোগগুলি অন্তত আড়াই-তিন দশক পুরনো। ২৫০ জনের মধ্যে ১৮১ জন যাঁরা সেই সময় শিশু বা নাবালিকা ছিলেন, তাঁরাও স্কোয়ারনেকের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন।

স্কোয়ারনেকের বিরুদ্ধে যৌন নির্যাতনের শতাধিক লিখিত অভিযোগ ছাড়াও অভিযুক্তের বাড়ি থেকে শিশু পর্নোগ্রাফির ছবি, ভিডিয়ো আর সেক্স টয়ও উদ্ধার হয়েছে। আগামী মার্চ মাস মাস থেকে অভিযুক্তের বিচার শুরু হতে চলেছে। জানা গিয়েছে, অভিযোগ প্রমাণিত হলে ২০ বছর পর্যন্ত জেল হতে পারে জোয়েল লে স্কোয়ারনেকের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Khan IT Host