May 29, 2024, 8:18 am
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর”

তৃণমূল আঃলীগের আস্থা ও ভালবাসার অপরনাম অধ্যক্ষ মতিউর রহমান – জিলু

জুবায়ের খন্দকার, জেলা প্রতিনিধি ময়মনসিংহঃ-  রবিবার ২৪শে নভেম্বর ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের ৩৩টি ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথ আয়োজনে সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর শিববাড়িস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে ময়মনসিংহের মাটি ও মানুষের নেতা, সাবেক ধর্মমন্ত্রী ও ময়মনসিংহ জেলা আওয়ামলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের আশু রোগমুক্তি কামনায় দিনব্যাপী কোরআন তেলাওয়াত ও বাদ মাগরিব এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিলু ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু।

অধ্যাপক গোলাম ফেরদৌস জিলু তার বক্তব্যে ময়মনসিংহের সর্বজন শ্রদ্ধেয় বর্ষীয়ান জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ত্যাগ-তিতিক্ষা ও ভূমিকার উপর আলোকপাত করেন। তিনি বলেন, অধ্যক্ষ মতিউর রহমান একটি নাম নয় একটি প্রতিষ্ঠান। তার ইতিহাস বলতে গেলে সারা রাত লেগে যাবে। অধ্যক্ষ মতিউর রহমানের স্থান মানুষের হৃদয়ের স্পর্শকাতর জায়গায়।

জিলু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে সাড়া দিয়ে তিনি বীরত্বের সাথে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে ১০ই ডিসেম্বর মুক্ত ময়মনসিংহে পদার্পন করেন। এই ইতিহাস মুছে ফেলার নয় এই ইতিহাস চাইলেও মুছে ফেলা যাবে না।

তিনি আরো বলেন, ৭৫ এর ১৫ই আগস্ট স্বপরিবারে বঙ্গবন্ধু হত্যার পর ঘাতক  চক্র তাকে শিক্ষা মন্ত্রী করার প্রস্তাব দিলে তিনি তা প্রত্যাখান করে বলেছিলেন, বঙ্গবন্ধু রক্তের উপর পাড়া দিয়ে আমি মন্ত্রীত্ব চাই না। এর পরিনামে পরদিন কোমড়ে দড়ি দিয়ে বেঁধে তাকে প্রকাশ্যে দিবালোকে হাটিয়ে থানায় নিয়ে নির্যাতন করা হয়। সে দিনের অপমান, জেল-জুলুম, হুলিয়া অধ্যক্ষ মতিউর রহমানকে আদর্শচ্যূত করতে পারেনি।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা