May 29, 2024, 9:45 am
শিরোনাম :

নওগাঁয় ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে

একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধি :

নওগাঁয় ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা সমবায় দপ্তরের যৌথ আয়োজনে শনিবার সকাল ১১টায় জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন এবং ফেষ্টুনসহ বেলুন উড়িয়ে সদর উপজেলা পিরষদ চত্বরে কর্মসূচীর সুচনা করা হয়।

পরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ের উন্নয়ন” প্রতিপাদ্য বিষয়ে এক আলোচনাসভার আয়োজন করা হয়। জেলা সমবায় অফিসার মোঃ ইমরান হোসেনের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের উপ-সচিব স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ শাহনেওয়াজ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার কে এম এ মামুন খান চিশতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মির্জা ইমাম উদ্দিন এবং আঞ্চলিক সমবায় ইন্সটিটিউটের অধ্যক্ষ উপ-নিবন্ধক মোঃ সেলিমুল আলম শাহিন।
সমবায়ীদের মধ্যে সুরমা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক সবেদুল ইসলাম রনি, নওগাঁ ক্ষুদ্র ব্যবসায়ী কল্যান সমবায় সমিতি’র সম্পাদক মাহাবুব আলম, ভুতুলিয়া মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি’র সভাপতি মোঃ গোলাম রব্বানী এবং নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি’র সদস্য মুকুল হোসেন।

পরে ২০১৮-১৯ আর্থিক বছরে সমবায় উন্নয়ন তহবিলে সর্বোচ্চ রাজস্ব জমাদানকারী ১০টি সমবায়ী প্রতিষ্ঠানকে সন্মাননা ক্রেষ্ট, ২০১৯ সালের বিভিন্ন ক্যাটাগরীতে নির্বাচিত শ্রেষ্ঠ ৬টি সমবায়ী প্রতিষ্ঠানকে পুরস্কার ও সার্টিফিকেট বিতরন করা হয়। এ ছাড়াও নওগাঁ জেলা কো-অপারেটিভ ফোরামের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিদের ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন সমবায় সমিতির কয়েকশ সমবায়ী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা