May 30, 2024, 9:33 pm
শিরোনাম :
চরশেরপুর ইউনিয়নে পরিষদের উন্মোক্ত বাজেট সভা দীর্ঘ ১৪ বছর প্রতীক্ষার পর প্রতিপক্ষের হামলায় নিহত সেই সুমনের ঘরে এলো যমজ সন্তান কিশোরগঞ্জের চার উপজেলায় বিজয়ী হলেন যারা সাবেক ইউপি চেয়ারম্যানের জানাযায় মানুষের ঢল; হত্যাকারীদের বিচার দাবী ভেড়ামারায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩

নতুন সিআইপি হলেন কুলিয়ারচরের মো. শফিকুর রহমান

মুহাম্মদ কাইসার হামিদ, কুলিয়ারচর (কিশোরগঞ্জ):

নতুন সিআইপি হলেন কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার কৃতি সন্তান মো.শফিকুর রহমান (সুমন)। ৩ এপ্রিল বুধবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় রপ্তানি-শাখা কর্তৃক বাংলাদেশ গেজেটে প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা যায়।

বাংলাদেশ গেজেটে প্রকাশিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখার প্রেক্ষিতে সরকার সিআইপি (রপ্তানি) নীতিমালা- ২০১৩ অনুযায়ী ২০২২ সালের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি সিআইপি (রপ্তানি) হিসেবে ১৪০ জন ব্যবসায়ীকে নির্বাচিত করেছে। এদের মধ্যে ৩৭ নং ক্রমিকে রয়েছে মো. শফিকুর রহমান এর নাম। তিনি কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌর এলাকার আদমখারকান্দি গ্রামের মৃত মো. গোলাম রহমানের ছেলে।

মো. শফিকুর রহমান (সুমন) তাঁর শিক্ষা জীবন শুরু করেন স্থানীয় কুলিয়ারচর পৌর এলাকার আদমখারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। পরে তিনি তৎকালীন কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয় বর্তমানে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরে তৎকালীন কুলিয়ারচর ডিগ্রি কলেজ বর্তমানে কুলিয়ারচর সরকারি কলেজ থেকে এইচএসসি শেষ করে ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। পড়াশোনা শেষ করে চাকুরীর পিছনে না ছুটে ব্যবসায় মনোযোগ দেন তিনি। সততা আর নিষ্ঠার সাথে কঠিন পরিশ্রমের মাধ্যমে গড়ে তুলেন তাশফিক ইন্টারন্যাশনাল সহ বহু শিল্প প্রতিষ্ঠান।

মো. শফিকুর রহমান (সুমন) তাশফিক ইন্টারন্যাশনাল এর মাধ্যমে বৈদেশিক কৃষিপণ্য রপ্তানি করে দেশের অর্থনীতিতে রেখেছেন বিশেষ অবদান। যার ফলে ২০২২ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাঁকে সিআইপি পদে ভূষিত করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক ছেলে সন্তানের জনক। মো. শফিকুর রহমান (সুমন) দেশের বেকারত্ব সমস্যা দূর করার জন্য নিজ গ্রাম আদমখারকান্দিতে গড়ে তুলেছেন এগ্রোফার্ম, জুতার ফ্যাক্টরীসহ অনেক শিল্প প্রতিষ্টান। সিআইপি হওয়ার সংবাদ পেয়ে এ তরুণ উদ্যোক্তার জন্য কুলিয়ারচরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা