May 30, 2024, 9:59 pm
শিরোনাম :
চরশেরপুর ইউনিয়নে পরিষদের উন্মোক্ত বাজেট সভা দীর্ঘ ১৪ বছর প্রতীক্ষার পর প্রতিপক্ষের হামলায় নিহত সেই সুমনের ঘরে এলো যমজ সন্তান কিশোরগঞ্জের চার উপজেলায় বিজয়ী হলেন যারা সাবেক ইউপি চেয়ারম্যানের জানাযায় মানুষের ঢল; হত্যাকারীদের বিচার দাবী ভেড়ামারায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩

নরসিংদীতে আমরণ অনশণের সমর্থনে পাটকল শ্রমিকদের গেইটসভা ও শপথ গ্রহণ

 

নরসিংদী প্রতিনিধি : মজুুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে পূর্বঘোষিত আগামী ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন প্রস্তুতি হিসেবে ধর্মঘট কর্মসূচীর অংশ হিসেবে গেইটসভা ও শপথ গ্রহণ করেছে নরসিংদীর ইউএমসি পাটকল শ্রমিকরা। বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ আয়োজিত এই কর্মসূচীতে অংশ নেয় শ্রমিকরা। রবিবার সকালে ইউএমসি জুটমিলের প্রধান ফটকের সামনে শুরু হয় এই গেইটসভা ও শপথ গ্রহণ।
এসময় ইউএমসি পাটকলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ধর্মঘট কর্মসূচীতে শ্রমিক নেতারা বলেন, ২০১৫ সালে ঘোষণা দিয়েও মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ায় পরিবার পরিজন নিয়ে অনেকটা মানবেতর জীবন যাপন করছে শ্রমিকরা। তারপর আবার ১০ সপ্তাহের বেতন বকেয়া রয়েছে। সেই সাথে পিএফ’র টাকা প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণসহ ১১ দফা শ্রমিকদের ন্যায্য দাবী। যা সরকার মানছেন না। এ জন্য বাধ্য হয়ে আন্দোলন করছে শ্রমিকরা। কেন্দ্রী ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আগামী ১০ তারিখের মধ্যে দাবী বাস্তবায়ন না হলে অনিদ্দিষ্টকালের জন্য আমরণ অনশন কর্মসূচী পালন করবে শ্রমিকরা। এরই পূর্ব প্রস্তুতি হিসেবে রবিবার গেইট ধর্মঘট ও শপথ গ্রহণ কর্মসূচী পালন করছে পাটকল শ্রমিকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা