1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

নরসিংদীতে কৃষকের কয়েকটি বাগানের সবজি ক্ষতিগ্রস্ত করেছে দুর্বৃত্তরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ২০৫ বার পঠিত

নরসিংদী প্রতিনিধি:
নরসিংদীর পলাশে পারুলিয়া গ্রামে ওহাব মিয়া নামের এক কৃষকের কয়েকটি সবজি বাগান কেটে ফেলেছে দুর্বত্তরা। শনিবার রাতের যে কোন সময় পারুলিয়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

কৃষক মো: ওহাব মিয়া জানান, তিনি লেখাপড়া না জানায়, ছোট বেলা থেকেই কৃষি কাজ করে আসছেন। নিজস্ব জমি না থাকলেও অন্যের জমি বগা নিয়ে ধানের পাশাপাশি শিম, লাউ, বেগুন, কলা, লাল শাকসহ বিভিন্ন সবজি চাষ করে আসছেন। ধারনো আর বিভিন্ন এনজিওর কাছে থেকে ঋণ নিয়ে তিনি এই কৃষি কাজ করে আসছেন। আর এই কৃষি থেকে আয় দিয়েই তিনি তার সংষার চালিয়ে ছেলে মেয়েদের লেখাপড়া করিয়ে যাচ্ছেন। তিনি প্রতিদিন জমির কাজ শেষে সন্ধায় বাড়ি ফিরে যান। অন্যান্য দিনের মতো রবিবার সকালে শিম ক্ষেত দেখতে গিয়ে দেখেন কেবা কারা এক প্রায় বিঘা জমির শিমগাছ কেটে ফেলেছে। পরে একে এক বেগুন ক্ষেত ও কলা বাগানে গিয়েও দেখেন একই অবস্থা। বেগুন গাছ কেটে ফেলেছে এবং কলার গাদা কেটে মাটিতে ফেলে দিয়েছে। তিনি

আরো জানান, করোনার এই সময়ে এমন ক্ষতি হওয়ায় অনেকটাই বিপাকে পরেন। এখন প্রশাসনের হস্তক্ষেপ কামনার পাশাপাশি সহযোগীতা কামনা করেন। তানাহলে ঋণ পরিশো তো দুরের কথা সংষার চালানোই সমস্যা হয়ে পড়বে।
ঘটনার সুষ্ঠ্য বিচার দাবী করে এবিষয়ে পলাশ থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেন কৃষক মো: ওহাব মিয়া।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..