1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

নরসিংদীতে কৃষি জমিতে ইটভাটাভ্রাম্যমান আদালতের অভিযান ৪০ হাজার টাকা অর্থ দন্ড আদায়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ১৭৯ বার পঠিত

নরসিংদী প্রতিনিধি:
নরসিংদীর মাধবদী এলাকায় লোকালয়ের কৃষি জমিতে কোন প্রকার কাগজপত্র ছাড়াই ইটভাটা নির্র্মানের দায়ে অভিযান পরিচালনা করেছেন নরসিংদী জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।
মাধবদী থানার মহিষাশুরা ইউনিয়নের বালাপুর এলাকায় নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয় ও বালাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দু-শ গজের মধ্যে আবাদি জমিতে স্টার ট্রেডিং কর্পোরেশন (এসটিসি) নামে একটি ইটভাটা তৈরী করেন ঘোড়াশাল বাগপাড়া এলাকার রফিকুল ইসলাম কিরন নামে এক ব্যবসায়ী।
রফিকুল ইসলাম কিরন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে প্রত্যান্ত অঞ্চলে কৃষি জমিতে ভাটা তৈরী করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তাকে প্রশাসনের পক্ষ থেকে বার বার নিষেধাজ্ঞা দিলেও কোন কর্নপাত করেননি মালিক কিরন। ফলে সর্বশেষ রোববার বিকেলে জেলা প্রশাসনের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়। নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো: শাহরুখ খান এই অভিযানের নেতৃত্ব দেন। এসময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অভিযানে কৃষি জমিতে ও স্কুলের পাশে লোকালয়ে ভাটা তৈরী এবং আশপাশের কৃষি জমির মাটি ব্যবহার করায় ইটভাটার মালিক রফিকুল ইসলাম কিরনের কাছ থেকে ৪০ হাজার অর্থদন্ড আদায় করা হয় এবং ভাটা ভেঙ্গে ফেলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..