1. mostafa0192@gmail.com : admin2024 :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

নরসিংদীতে সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১৭১ বার পঠিত

স্টাফ রিপোর্টার :

বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে নৃশংস হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন নরসিংদী জেলায় কর্মরত সকল সাংবাদিকরা।

শনিবার (১৭ জুন) সকাল ১১টায় নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নরসিংদী জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করেন, নরসিংদী প্রেসক্লাব,নরসিংদী সম্পাদক পরিষদ, জেলা রিপোটার্স ক্লাব, রায়পুরা প্রেসক্লাব, নরসিংদী সদর প্রেসক্লাবের সদস্যসহ জেলায় কর্মরত বিভিন্ন সংগঠনের সাংবাদিকরা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নরসিংদী জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নরসিংদীর উপদেষ্ঠা ও সাপ্তাহিক আজকের চেতনা পত্রিকার প্রকাশক সম্পাদক এবিএম আজরাফ টিপু, নরসিংদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও সম্পাদক পরিষদের সভাপতি মোহাম্মদ জয়নুল আবেদীন, নরসিংদী প্রেসক্লাবের সদস্য হলধর দাস, বাংলাদেশ প্রতিদিন ও চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার সঞ্জিত সাহা, দেশ টিভি ও দৈনিক দেশ রুপান্তর’র স্টাফ রিপোর্টার সুমন বর্মণ, রায়পুরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তফা খান, জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম রিপন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, সহ-সভাপতি শাহাদাৎ হোসেন রাজু, চ্যানেল আই জেলা প্রতিনিধি সুমন রায়, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নরসিংদী জেলা শাখার সহ-সভাপতি মাইনউদ্দিন সরকার, প্রচার সম্পাদক নাসিম আল আজাদ, বাংলা নিউজ টুয়েন্টিফোর ডট কমের জেলা প্রতিনিধি সুজন বর্মণ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক আশিকুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক আফরোজা মিনা, সানজিদা আক্তার রুমা, বিনা আক্তার, তাছলিমা আক্তার, বশির আহম্মেদ মোল্লা, বিজয় সাহা, প্রণয় সাহা, শফিকুল ইসলাম, শাহরিয়ার বিন সেলিম, আজিজুল ইসলাম, তন্ময় সাহা, ডা: আলাউদ্দিন আলাল, আসাদুজ্জামান বাদল, রেজাউল করিম, কালাম ভুইয়া, খায়রুল ইসলাম, ইদুল ফিতর, হিমেল দে, আশরাফুল ইসলাম সবুজ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার এক ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর পৈচাশিক হামলা করা হয়েছে।

এতে তার মৃত্যু হয়েছে। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক হত্যা অত্যন্ত নিন্দনীয়। এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে। আমরা পরিকল্পিত এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় জড়িত থাকায় এখন পর্যন্ত ছয়জনকে আটক করেছে পুলিশ। নিহত সাংবাদিকের মরদেহ রাতে তার নিজবাড়ি গরুহাটিতে নেওয়া হয়। শুক্রবার সকাল ১০টার দিকে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম বাংলানিউজটোয়েন্টিফোরের জামালপুর করেসপন্ডেন্ট ও একটি বেসরকারি টেলিভিশনের উপজেলা প্রতিনিধি ছিলেন। তিনি বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Khan IT Host