1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

নরসিংদী বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১১ মে, ২০২০
  • ২০০ বার পঠিত
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নরসিংদী বড়বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বাজার বণিক সমিতি। সেই সাথে বন্ধ হওয়া দোকানগুলোর কর্মচারীদের প্রাপ্য বেতন ভাতা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।  নরসিংদী বাজার বনিক সমিতির সভাপতি বাবুল সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

নরসিংদী বাজার বণিক সমিতির নেতৃবৃন্দ জানান, ঈদকে ঘিরে সরকারি নির্দেশনা মোতাবেক রবিবার (১০ মে) থেকে দোকানপাট শপিং মল খোলার সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্তের পর শনিবার (৯ মে) বিকালে জেলা প্রশাসনের সাথে নরসিংদী বাজার বণিক সমিতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দোকান খোলা রাখতে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বেশকিছু শর্ত দেয়া হয়। এসব শর্ত মেনে দোকান খোলা সম্ভব হবে না বলে মতপ্রকাশ করেন বাজার বণিক সমিতি। তবে কোন ব্যবসায়ী যদি এসব শর্ত মেনে দোকান চালু করতে পারেন সেটা তার ব্যক্তিগত ব্যাপার বলে জানানো হয়।

এরপর গতকাল রবিবার ও আজ সোমবার এ দু’দিন ধরে শর্ত না মেনেই অনেকে দোকান খুলতে শুরু করেন। বাজারে বাড়তে শুরু করে ক্রেতা সমাগম। এ অবস্থায় সামাজিক দূরত্ব, স্বাস্থ্য বিধি ও শর্ত না মেনে মার্কেট খোলা রাখায় করোনা সংক্রমণ ঝুঁকি বৃদ্ধিতে নজরদারি শুরু করে পুলিশ।

এ অবস্থায় আজ সোমবার সকালে নরসিংদী বাজারস্থ বণিক সমিতির কার্যালয়ে ব্যবসায়ীদের আলোচনাসভা শেষে নরসিংদী বড়বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। এসময় সমিতির সকল নেতৃবৃন্দ ও বাজারের ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।

বণিক সমিতির সভাপতি বাবুল সরকার জানান, গত কয়েকদিনে নরসিংদী বাজারে ক্রেতা সমাগম বৃদ্ধি ও এক মাছ ব্যবসায়ীর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর পর বাজার বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়। করোনায় আক্রান্ত হয়ে বাজারের এক মাছ ব্যাবসায়ীর মৃত্যু, রুপালী ব্যংক কর্মকর্তা, হাজীপুর ও অন্যান্য এলাকায় করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ায় নরসিংদী বাজার এলাকা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। সেই সাথে অসচেতন মানুষের অধিক উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না। তাই শুধুমাত্র প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর দোকান সীমিত আকারে জেলা প্রশাসনের দেয়া সময়সীমার মধ্যে খোলা থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..