May 29, 2024, 8:41 am
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর”

পলাশে ব্যক্তিগত উদ্যোগে দু’হাজার পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

নরসিংদী প্রতিনিধি:
নিজস্ব তহবিল থেকে দু’হাজার দরদ্রি জনগণের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ গ্রহণ করছে নরসিংদীর পলাশে ডাংগা ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান সাবের উল হাই।
এর অংশ হিসেবে বুধবার ডাংগা উচ্চ বিদ্যালয় মাঠে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
ডাংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবের উল হাই দুই শতাধিক হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল ও আলু বিতরণের মধ্য দিয়ে এর সূচনা করেন।

হত দরিদ্রদের মধে অটো চালক, রিকসা চালক, তাঁতি, গাড়ির ড্রাইভার, শীল ও দৈনিক মজুরী বিভিত্তে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিক।
এসময় ইউপি সদস্য আরিফ উল ইসলাম, ডাংগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান নয়ন, ইউপি সচিব মানিক মিয়া, বাজার কমিটির সহ সভাপতি দুলাল মিয়া, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শাহিন মিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। খাদ্য সামগ্রী হিসেবে ৯ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু রয়েছে।

এসময় ইউপি চেয়ারম্যান সাবের উল হাই জানান, উপজেলার মধ্যে দরিদ্র ও শিল্পোন্নত এলাকা হচ্ছে ডাংগা। এই ইউনিয়নটি উপজেলা সদর থেকে দুরত্ব বেশী ও এই এলাকায় সম্প্রতি কিছু শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠছে। যারফলে এই শিল্প কারখানাগুলো বন্ধ থাকায় এই এলাকার মানুষ অনেক কস্ট করতে হয়েছে। এছাড়া এই মুহুর্তে এলাকার হত দরিদ্রের তুলনায় সরকারী খাদ্য সামগ্রীর পরিমান কম হওয়ায় ব্যক্তিগত তহবিল থেকে ইউনিয়নের দু’হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের ব্যবস্থা করা হয়েছে। করোনা শেষ না হওয়া পর্যন্ত খাবার নিয়ে ইউনিয়নবাসীর পাশে থাকার আশ্বাস দেন ইউপি চেয়ারম্যান সাবের উল হাই। এর আগে তিনি সরকারের দেয়া ইউনিয়নের প্রায় ৩৪৭জন ভিজিডি কার্ডধারীর প্রত্যেককে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা