1. mostafa0192@gmail.com : admin2024 :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৪০ বার পঠিত

নরসিংদী প্রতিনিধি : 

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ভাল পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে যে সকল বাঁধা রয়েছে অচিরেই সেসব নিরসন করা হবে। গতকাল শনিবার দুপুরে নরসিংদী শিশু একাডেমি মিলনায়তনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন পাট অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ১ জুন থেকে ৩ জুন তিনদিন ব্যাপী বহুমুখী পাটপণ্য মেলা উদ্বোধন করা হয়েছে।

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সদর আসনের সংসদ সদস্য লে. কর্ণেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম (বীর প্রতিক), নরসিংদী-২ পলাশ আসনে সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, সংরক্ষিত নারী আসন এর সদস্য এবং জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন সহ অন্যান্যরা।

মন্ত্রী বলেন, ভাল পাট উৎপাদনের পাশাপাশি এই খাতকে মধ্যসত্ত্বভোগীদের কাছ থেকে মুক্ত করতে হবে। এজন্য তিনি কৃষক, জুটমিল মালিকসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানান।

মন্ত্রী আরো বলেন, ন্যায্যমূল্য না পেলে চাষীরা কেন পাট চাষ করবে? চাষীদের এমন যৌক্তিকতা বিবেচনায় পাটচাষীদের আগ্রহী করতে নিশ্চিত করা হবে পাটের মুল্য। সেই সাথে অচিরেই দেশের অর্থনীতির প্রাণ কৃষকদের সর্বেচ্চ সুবিধা দিয়ে দেশে ফিরিয়ে আনা হবে পাটপণ্যের সু-দিন।

দিনব্যাপী সফরে মন্ত্রী নরসিংদীর পৌর পার্কে তিনদিনব্যাপী পাটজাত পণ্যের মেলার উদ্বোধন করেন। এছাড়াও বাংলাদেশ জুটমিল, মদিনা জুটমিলসহ বিজেএমসির নিয়ন্ত্রানাধীন বেশ কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Khan IT Host