May 18, 2024, 12:08 am
শিরোনাম :
আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় গাইলেন কামরুজ্জামান রাব্বী ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়; মত বিনিময় সভায় লায়লা কানিজ কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান

প্রতিদিন এক কাপ চায়ে মগজাস্ত্র ধারালো হবে

এক কাপ চায়ে আপনি কাকে চান? এহো বাহ্য! আপনি কাউকে চান বা না চান, রোজ সকালে ধোঁয়া ওঠা এক কাপ চা (lovers) কিন্তু আপনাকে অনেক কিছুই দিতে পারে! যেমন? যেমন, কাপে ঠোঁট ঠেকিয়ে ছোট্ট চুমুক দিলেই নিমেষে তাজা আপনি। পেট পরিষ্কার সহজেই। সঙ্গে বাড়তি পাওনা, শরীরের সঙ্গে ফুরফুরে (energy booster) আপনার মনও। কারণ, মগজাস্ত্র ধারালো (brain health) করতেও নাকি এক কাপ চা যথেষ্ট। এটা কথার কথা নয়, সমীক্ষা বলছে, আদা-এলাচের মতো মশলা মেশানো হোক বা লিকার চা, দুধ দিয়ে ঘন করে বানানো হোক বা চিনি-দুধ ছাড়া চা, একমাত্র এই পানীয়ই পারে আপনাকে তন্দরুস্ত রাখতে। তার জন্য রোজ সকালে এক কাপ গরমাগরম চা ডায়েটে চা-ই।

 

সমীক্ষা আরও বলছে, মগজাস্ত্র ধারালো করা ছাড়াও কথাবার্তা এবং আচার-ব্যবহারের জড়তা কাটাতেও নাকি চা সিদ্ধহস্ত। এমনকি, স্নায়ুর একাধিক সমস্যাও কমে নিয়মিত চা খেলে।  বেজিংয়ের সিংঘুয়া বিশ্ববিদ্যালয়ের গবেষক ডা. জুনহুয়া লি জানিয়েছেন, এই জন্যেই চিন দেশে আবিষ্কৃত হলেও সারা বিশ্বে এই পানীয়ের এত আদর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা