May 29, 2024, 7:51 am
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর”

প্রযুক্তিভিত্তিক বাহিনী গড়ার দিকে নজর দিচ্ছি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা প্রযুক্তিভিত্তিক বাহিনী গড়ার দিকে দৃষ্টি দিচ্ছি। বিমানবাহিনীতে আরও আধুনিক উচ্চ ক্ষমতা সম্পন্ন যুদ্ধবিমান ক্রয়ের পরিকল্পনা আছে। শিক্ষা নয়, শিক্ষার সঙ্গে শিল্পোন্নত জাতি গঠনে বিমানবাহিনী কাজ করছে। তিনি রবিবার যশোরে বিমানবাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজে ভিডিও কনফারেন্সে নিয়ে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ, যে বাংলাদেশের স্বপ্ন জাতির পিতা দেখেছেন। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হবে বাংলাদেশ।

করোনা মোকাবিলায় বিমানবাহিনীর প্রশংসা করেন প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যাতে কোনও দিক দিয়েই পিছিয়ে না থাকে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। এজন্য দায়িত্ববোধ ও দেশপ্রেম থাকতে হবে, জাতির পিতার নির্দেশ মেনে চলতে পারলে সততার সঙ্গে দেশকে অনেক দূর এগিয়ে নিতে পারবো।

যশোরে বিমানবাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ বিমানবাহিনীর ৭৭তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০২০ কোর্স এর কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০২০ অনুষ্ঠিত হয়।

বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যাডেটদের মধ্যে পদক, সনদপত্র ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন।

এ বছর ২০ জন নারী ক্যাডেটসহ মোট ৬৭ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা