May 17, 2024, 11:58 pm
শিরোনাম :
আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় গাইলেন কামরুজ্জামান রাব্বী ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়; মত বিনিময় সভায় লায়লা কানিজ কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান

ফারজানা সুমির “আতরবিবি” নিয়ে বিনোদন প্রেমীদের মাঝে আলোচনা সমালোচনার ঝড়

বিনোদন ডেস্ক:

তরুণ প্রজন্মের মডেল ও অভিনেত্রী ফারজানা সুমি অভিনীত নতুন ছবি “আতরবিবিলেন” নিয়ে সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে ফারজানা সুমির ছবিসহ সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পাশাপাশি এগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে বিনোদন প্রেমী পাঠক-স্রোতাদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়।

ফারজানা সুমির ব্যক্তিগত ফেসবুক আইডি সহ বিভিন্ন মাধ্যমে দেখা যায়, দৈনিক আলোকিত বাংলাদেশ, দৈনিক বাংলা, সংবাদ প্রতিদিন, আজকের বিজনেস বাংলাদেশ, জনকন্ঠ, জবাব দিহি, মানবকন্ঠ, রাইজিং বিডি, ডেইলী বাংলাদেশ, ডেইলী নবদিগন্ত, জাগো নিউজ ২৪, সংবাদ প্রকাশ, বিডি পোস্ট, রুপালী বাংলাদেশ, বর্তমান আলো, নিরপাদ নিউজ সহ প্রায় অর্ধশত অনলাইন ও প্রিন্ট মিডিয়া আতরবিবিলেন নিয়ে সংবাদ প্রকাশ হয়। উল্লেখ্যযোগ সংখ্যক মিডিয়ায় এ সংবাদ প্রকাশ হওয়ায় বিনোদন প্রেমীদের মধ্যে ছবিটি নিয়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

জানা যায়, মুক্তি প্রতীক্ষিত `জলরঙ` ছবির কেন্দ্রীয় চরিত্রে অসাধারণ অভিনয় করে নির্মাতাদের ভাবনায় চলে এসেছেন তরুণ প্রজন্মের মডেল -অভিনেত্রী ফারজানা সুমি। সম্প্রতি এই অভিনেত্রী নতুন একটি ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন। ছবিটির নাম `আতরবিবিলেন`। এটি পরিচালনা করছেন মিজানুর রহমান লাবু। ছবিটি নির্মাণ চলছে নতুন প্রযোজনা সংস্থা টাইমস মিডিয়ার ব্যানারে। সম্প্রতি ছবিটির শুটিং শেষে ডাবিং শুরু হয়েছে বলে জানান আতরবিবি চরিত্রে অভিনয় করা ফারজানা সুমি।

নির্মাতা মিজানুর রহমান লাবু`র কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে ‘আতরবিবিলেন’ ছবির আতরবিবি চরিত্রটি রূপায়ণ করা প্রসঙ্গে ফারজানা সুমি বলেন, ছবির গল্পে আতরবিবি সমাজের একটি স্বাভাবিক মেয়ের মতো বাঁচার স্বপ্ন দেখে। নিজের একটা সুখের জীবন কাটানোর অনেক স্বপ্ন তার। কিন্তু এই সমাজে ভদ্রবেশী কিছু ভয়ংকর স্বার্থলোভীর স্বার্থ উদ্ধারের জন্য বার বার বলি হতে হয় আতরবিবিকে। তার জীবনে নানান ঘাত প্রতিঘাতের ঘটনা ঘটতে থাকে। পুরো ছবিতে ওঠে আসে আতর বিবির সংগ্রামী জীবন। তার জীবনে ঘটে যাওয়া নানা ঘটনাকে এক সুতোয় বেঁধে নির্মাতা এগিয়ে নিয়েছেন এই ছবির কাহিনি। যার পরতে পরতে রয়েছে আতরবিবির সংগ্রামী জীবন।

নাম ভূমিকায় অভিনয় করার প্রতিক্রিয়া জানতে চাইলে সুমি বলেন, ‘আতরবিবিলেন ছবির নাম ভূমিকায় অভিনয় করে অসাধারণ ভালো লাগা কাজ করছে আমার মধ্যে। যদিও নির্মাতা লাবু ভাইয়ের কল্পনায় ভাসা আতরবিবি হওয়া খুব সহজ ছিল না। এই চরিত্রের জন্যে আমাকে অনেক হোমওয়ার্ক করতে হয়েছে। তারপরেই আমি ক্যামেরার সামনে আতরবিবি সেজেছি।

সুমি আরও বলেন, নির্মাতার চাহিদা অনুযায়ী অভিনয়ের সর্বোচ্চ চেষ্টা করেছি। এই চরিত্রটি ফুটিয়ে তুলতে আমার চেষ্টার কোনো ত্রুটি ছিলো না। রোজার মাসে অসম্ভব রকমের পরিশ্রম করে এই ছবির শুটিং করেছি। ডাবিংয়ে এসে ছবির ফুটেজ দেখে ভালো লাগছে। আমার বিশ্বাস – এটি দর্শকের ভালো লাগবে। আর তাদের ভালো লাগলেই আমার এবং ছবির পুরো ইউনিটের কষ্ট স্বার্থক হবে বলে মনে করি।’

নির্মাতা সূত্রে জানা গেছে, ঢাকার বিভিন্ন লোকেশন ছাড়াও দৌলতদিয়া যৌনপল্লী, রাজবাড়ি, গোয়ালন্দ, ফরিদপুর বিভিন্ন স্থানে আতরবিবিলেন ছবিটির শুটিং হয়েছে। ছবিতে ফারজানা সুমির বিপরীতে অভিনয় করেছেন গোলাম মুস্তফা প্রকাশ। এছাড়াও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, আশীষ খন্দকার, এলিনা শাম্মী, সানজিদা মিলা, জয়রাজ, পারভেজ সুমন, ফরহাদ লিমন, কাজী উজ্জ্বল, সকাল, সীমান্ত প্রমুখ।

ছবিটির চিত্রগ্রহণ করেছেন আসাদুজ্জামান মজনু। সম্পাদনায় তৌহিদ হোসেন চৌধুরী। স্থিরচিত্রগ্রাহক শাহ সুলতান এবং রূপসজ্জাকর জামাল। নৃত্য পরিচালনা করেছেন জাকির ও রোহান বেলাল। সঙ্গীত পরিচালনায় আকাশ মাহমুদ। সেট ডিজাইনার ফরিদ হোসেন।

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ঈদ কিম্বা ঈদ পরবর্তী কোনো সুবিধাজনক সময়ে ছবিটি মুক্তির পরিকল্পনা করা হয়েছে। সেই ভাবনা থেকেই চূড়ান্ত নির্মাণ কাজ চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা