May 28, 2024, 8:00 pm
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর”

ফ্রান্সে মহানবীর (সা:) ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে লাকসামে বিক্ষোভ সমাবেশ

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

ফ্রান্সে মহানবীর (সা:) ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণ শাখা লাকসামে বিক্ষোভ সমাবেশ করেছে।

ওইদিন বিকেলে লাকসাম পৌর শহরের উত্তর বাজারস্থ সংগঠনের কার্য্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি দৌলতগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লাকসাম-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাইপাস এলাকায় প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা অবিলম্বে জাতীয় সংসদে ফ্রান্সের প্রতি নিন্দা প্রস্তাব জ্ঞাপনের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। এসময় ফ্রান্সের উৎপাদিত সকল পণ্য বর্জনেরও আহবান জানান।

বক্তারা বলেন, ফ্রান্সে প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁর প্রত্যক্ষ মদদে রাষ্ট্রীয় সহযোগিতায় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব, মুসলমানদের হৃদয়স্পন্দন বিশ্বনবী মুহম্মাদ (সা.) এর ব্যাঙ্গচিত্র তৈরি করে পৃথিবীর দুই শ’ কোটি মুসলমানের হৃদয়ে কুঠারাঘাত করা হয়েছে। সেই সাথে এসব ব্যাঙ্গচিত্র প্রদর্শন করা বন্ধ করা হবে না বলে জানিয়ে বিশ্বের সকল মুসলমানের মানবিক ও মৌলিক অধিকার চরমভাবে খর্ব করেছে ম্যাক্রোঁ।

তাঁরা বলেন, ফ্রান্স সরকার প্রধান গোটা পৃথিবীর মুসলমানের কলিজায় আঘাত করেছে। তাই ফ্রান্সের যাবতীয় পণ্য বর্জন করা মুসলমানদের ঈমানী দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক বর্জন করে তাদেরকে সমুচিত জবাব দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান বক্তারা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সেক্রেটারি হাফেজ মাওলানা নুর উদ্দিন, ইসলামী যুব আন্দোলন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মোরশিদুল আলম, ইসলামী শ্রমিক আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোজাম্মেল হক, জেলা শাখার সভাপতি মাওলানা মনিরুল ইসলাম ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সভাপতি জিল্লুর রহমান। এসময় ইসলামী আন্দোলন, শ্রমিক আন্দোলন, যুব আন্দোল ও ছাত্র আন্দোলনের জেলা ও উপজেলা শাখার কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
বক্তব্য শেষে মুসলিম উম্মাহর মঙ্গল কামনায় দোয়া-মুনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক হাফেজ শরাফত করীম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা