1. mostafa0192@gmail.com : admin2024 :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:০০ অপরাহ্ন

বাল্যবিবাহ: বরসহ কনের পিতা ও কাজীর সহকারীকে কারাদন্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৬৮ বার পঠিত
বাল্যবিবাহ (প্রতিকি ছবি)

ডেস্ক রির্পোট

মানিকগঞ্জে বাল্য বিবাহের আয়োজন করায় বর, কনের পিতা ও কাজীর সহকারীকে বিভিন্ন মেয়াধে কারাদণ্ডসহ অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৪ঠা জুন) সন্ধ্যায়, মানিকগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন ভ্রাম্যমাণ আদালতের পরিচালনা করে এই দণ্ডাদেশ প্রদান করেন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, ঢাকা জেলার ধামরাই উপজেলার নওগাঁও গ্রামের আব্দুল আজিজের ছেলে মুদি দোকানের কর্মচারী রনি আহমেদের (২২) সঙ্গে একই উপজেলার গোয়ালদি গ্রামে ১১ বছর একটি শিশু কন্যার বিয়ের আয়োজন করে পরিবারের লোকজন। অপ্রাপ্ত ওই কনেকে অ্যাডভোকেট রওশন আলী ও শফিকুল ইসলামের মাধ্যমে এফিডেফিটের করে প্রাপ্ত বয়স দেখানো হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে একটি মাইক্রোবাসের ভিতরে বাল্য বিয়ে আয়োজন করা হয়।

খবর পেয়ে মানিকগঞ্জ সদর থানার উপপুলিশ পরিদর্শক মোঃ হারেজ শিকদার ওই স্থানে উপস্থিত হন।তিনি বাল্যবিবাহ বন্ধ করে এর সঙ্গে জড়িতদের আটক রেখে ভ্রাম্যমাণ আদালতের বিচারককে বিষয়টি অবহিত করেন। সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন ঘটনাস্থলে এসে বর রনি আহমেদকে ১ মাস ,কনের পিতা দেলোয়ার হোসেনকে ৬ মাস  ও সদর উপজেলা কৃষ্ণপুর ইউনিয়নের কাজী শফিকুল ইসলামের সহকারী মামুনুর রশিদকে ৬ মাসের কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ মাসের কারাদণ্ডের আদেশ দেন। সাজাপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে। অপ্রাপ্ত ওই কনেকে তার খালার জিম্মায় দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

 

জোনাকি টেলিভিশন/এসএইচআর/০৪-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Khan IT Host