May 28, 2024, 8:04 pm
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর”

বাড়ছে না রেলের ভাড়া, টিকিট মিলবে অনলাইনে

মো. নূরুল ইসলাম সুজন(ফাইল ফটো)

নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতিতে সংক্রমণ রোধে দুইমাসের বেশি সময় বন্ধ থাকার পর ৩১ মে থেকে সীমিত আকারে শুরু হচ্ছে রেল চলাচল। অন্যান্য পরিবহনে যাত্রী ভাড়া বাড়ানোর কথা উঠলেও রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, বাড়ছে না রেলের ভাড়া । টিকিট কাটতে ভোগান্তি দূর এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সব টিকিট অনলাইনে পাওয়া যাবে।

শনিবার রেলভবনের সম্মেলন কক্ষ যমুনায় করোনা পরবর্তী রেল চলাচলের বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘অন্যান্য গণপরিবহন অর্ধেক যাত্রী পরিবহন করা হবে তাই ভাড়া বাড়ছে। তবে আমরা রেলের ভাড়া বাড়াচ্ছি না। রেলে একটু বেশি ভিড় হবে। তাই সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা পুরো টিকেট অনলাইনে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি।’

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, রবিবার থেকে আট জোড়া রেল ঢাকা থেকে বিভিন্ন রুটে ছেড়ে যাবে। একই সঙ্গে বিভিন্ন স্টেশন থেকে ঢাকায় আসবে। এসব রেলের অর্ধেক টিকিট বিক্রি করা হবে। দ্বিতীয় ধাপে ৩ জুন থেকে আরও ১১ জোড়া ট্রেন চালানো হবে। এসব ট্রেনে অর্ধেক টিকিট বিক্রি করা হবে। যাতে যাত্রীর পাশের সিট ফাঁকা থাকে। ট্রেনের খাবার ব্যবস্থা থাকবে না। ট্রেনের এক দরজা দিয়ে উঠতে হবে এবং নামতে হবে অন্য দরজা দিয়ে।

বিমানবন্দর স্টেশন, জয়দেবপুর ও নরসিংদী স্টেশনে এখন থেকে কোনো ট্রেন থামবে না বলেও জানান তিনি।

নুরুল ইসলাম সুজন বলেন, ১৫ জুন পর্যন্ত গণপরিবহন ও ট্রেন চলাচলের প্রভাব সরকার পর্যবেক্ষণ করবে। করোনা ভাইরাস পরিস্থিতি দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, করোনার কারণে গত ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে শাক-সবজিসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য পরিবহনের জন্য লাগেজ ট্রেন বা পার্সেল ট্রেন চালু করে সরকার।

 

জোনাকি টেলিভিশন/এসএইচআর/৩০-০৫-২০ইং


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা