1. mostafa0192@gmail.com : admin2024 :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২২ মে, ২০২৪
  • ৫২ বার পঠিত

জাহিদ হাসান, ভেড়ামারা (কুষ্টিয়া):

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা ছাড়াই দ্বিতীয় ধাপে কুষ্টিয়া ভেড়ামারায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অত্যন্ত সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ফলাফল হাতে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েছে বিজয়ী প্রার্থী ও তাদের সমর্থকরা।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হলেন ভেড়ামারা পৌর আওয়ামী লীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল মুকুল, ভাইস চেয়ারম্যান বুলবুল হাসান পিপুল এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ নার্গিস আক্তার।

মঙ্গলবার (২১শে মে) রাতে ভোট গণনা শেষে ফলাফলে বেসরকারী ভাবে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়েছে। ভেড়ামারায় চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে গত ৩০শে এপ্রিল-২৪ মঙ্গলবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় পৌর আওয়ামীলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল মুকুল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবং নির্বাচনের দিন ভাইস চেয়ারম্যানে বুলবুল হাসান পিপুল- পালকি প্রতীকে ২৫২৬২ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভাবে রাজীবুর রহমান রাজু- চশমা প্রতীক পেয়েছেন ১১৯৯২ ভোট।
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ নার্গিস আক্তার- তীর ধনুক ৩৬৬০০ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস ইন্দোনেশিয়া- হাঁস প্রতীক ১৩৯১৬ ভোট পেয়েছেন।

কুষ্টিয়া জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, দ্বিতীয় ধাপে ভেড়ামারা উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর মধ্যে একজন মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবু হেনা মোস্তফা কামাল মুকুল বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বর্তমানে ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬১টি, ভোট কক্ষ ৪ শত ৯৮টি এবং মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৮ হাজার ৫ শত ৫৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৯ হাজার ৩ শত ৩৮ জন ও নারী ৭৯ হাজার ২ শত ১৬ জন এবং হিজড়া ভোটার ২ জন।

এদিন সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়েছে। ব্যালট পেপারের মাধ্যমে সম্পূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম জহির বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ছিল। এতে দ্বিতীয় ধাপের নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু বলেন, প্রতিটি ভোটার ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীর প্রতীকে ভোট প্রদান করেন। এবার দলীয় প্রতীক না থাকায় ভোটাররা উৎসব মুখর ও আনন্দে ভোট প্রদান করেছে। আর ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চোখে পড়ার মতো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Raytahost