May 28, 2024, 8:14 pm
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর”

মাধবদীতে নবম ধাপে ব্রহ্মপুত্র নদ তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন

নিজস্ব প্রতিনিধি

নরসিংদীর শিল্পশহর মাধবদীতে নবম ধাপে ব্রহ্মপুত্র নদ তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন।
রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া।

এসময় বাংলাদেশ সেনাবাহিনী, পানি উন্নয়ন বোর্ড, বিআইডব্লিউটিএ এর সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া জানান, স্থানীয় প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে ব্রহ্মপুত্র নদ তীর দখল করে দোকানপাট, বাসাবাড়ি, শিল্পকারখানাসহ বিভিন্ন ধরনের স্থাপনা নির্মাণ করায় নদের গতিপথ ও আকার পাল্টে যায়। ব্রহ্মপুত্র নদ তীরের প্রায় পাঁচ কিলোমিটার অংশের মধ্যে ১ শত ৫৭ জন অবৈধ দখলদার আড়াইশত অবৈধ স্থাপনা গড়ে তোলে। অব্যাহত দখল আর দুষণের কবলে পড়ে সরু খালে পরিণত হয় নদটি। এসব স্থাপনা সরিয়ে নিতে দফায় দফায় নির্দেশ দেয় জেলা প্রশাসন। অনেকে স্থাপনা না সরানোর কারণে ২০১৯ সালের ২৩ ডিসেম্বর থেকে মাধবদী এলাকার ব্রহ্মপুত্র নদ তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়। ব্রহ্মপুত্র নদ রক্ষায় পর্যায়ক্রমে উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে আবারও নবম ধাপে অভিযান পরিচালনা করা হয়।

এসময় মাধবদী বাজারের গুরুত্বপূর্ণ এলাকা হিসেবে বিবেচিত ব্যাংকপট্টির পশ্চিম পাশে এবং নদের পূর্ব পাড়ের ৭০০ মিটার জায়গায় জায়গাজুড়ে অবৈধভাবে গড়ে ওঠা ৯টি বহুতল ভবনের অংশবিশেষ ভেঙে ফেলা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা