May 29, 2024, 8:17 am
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর”

রাজাকারদের তালিকার বিধান রেখে মুক্তিযোদ্ধা কাউন্সিল আইনের খসড়া অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধকালীন স্বাধীনতার বিপক্ষ শক্তি রাজাকার ও আল বদরদের তালিকা তৈরির বিধান রেখে বিজয়ের মাসে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০২০ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে সোমবার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

বিফিংয়ে তিনি বলেন, এখন থেকে সরকারি কোন প্রতিষ্ঠান ডেটা স্থানীয়ভাবে সংরক্ষণ করা যাবে না। সব ডেটা কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেকপার্কে স্থাপিত বাংলাদেশ ডেটা সেন্টার কোম্পানি লিমিটেডে সংরক্ষণ করতে হবে। আজ মন্ত্রিসভা এ সিদ্ধান্ত নিয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রাজাকারের তালিকা তৈরির বিধান রেখে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন ২০২০ নামে নতুন একটি আইনের খসড়ার নীতিগত অনুমোদনের ফলে ২০০২ এর আইন বাতিল হবে। রাজাকারের তালিকা ও গেজেট প্রকাশে সুপারিশ করবে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল। অসত্য তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হয়ে থাকলে শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরও বলেছেন, দলের যে কোনো রাজনৈতিক অনুষ্ঠানে মাস্ক পরে আসতে হবে, এমন নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। জরিমানার পাশাপাশি কাপড়ের মাস্ক দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা