1. mostafa0192@gmail.com : admin2024 :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

রাজারহাটে বিনামূল্যের সরকারি মাধ্যমিক স্তরের বই কেনায় ফেরিওয়ালা হাজতে, মূলহোতা পলাতক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৫৭ বার পঠিত

প্রহলাদ মন্ডল সৈকত,রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধি : 

কুড়িগ্রামের রাজারহাটে জনতা কর্তৃক ২০২৩ সালের মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনির বিজ্ঞান, শারীরিক শিক্ষা, ইসলাম ধর্ম ও চারুকলা বিষয়ে ৪৯৫টি বই ও ইজিবাইক সহ ২জনকে হাতে নাতে আটক করে রাজারহাট থানা সোপর্দ করে। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ইজিবাইক চালকের বিরুদ্ধে মামলা না হওয়ায় পুলিশ তাকে ছেড়ে দিয়েছে। বৃহস্পতিবার(২২জুন) সকালে পুলিশ আটককৃতকে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করেছে। ঘটনার পর থেকে অবৈধভাবে চুরি করে বই বিক্রেতা নৈশ প্রহরী মঞ্জুরুল ইসলাম পলাতক রয়েছেন।
পুলিশ ও এলাকাবাসীরা জানান, উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারী ২০২৩ সালের মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনির বিজ্ঞান, শারীরিক শিক্ষা, ইসলাম ধর্ম ও চারুকলা বিষয়ে ৪৯৫টি বই কেজি দরে এক ফেরিওয়ালার কাছে বিক্রি করে। ফেরিওয়ালা ওই বই গুলো ইজিবাইকে নিয়ে যাওয়ার সময় উৎসুক জনতা তাদের আটক করে। খবর পেয়ে রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪৯৫টি বইি জব্দ করে ফেরিওয়ালা ও ইজিবাইক চালক আটক করে থানায় নিয়ে আসে। আটক ফেরিওয়ালা রাজারহাট উপজেলার মেকুরটারী গ্রামের আমজাদ হোসেনের ছেলে মোস্তাক আহমেদ (৪৬) ও ইজিবাইক চালক একই এলাকার আঃ রহমানের ছেলে নয়ন (২৬)। ওই রাতেই রাজারহাট থানায় বই বিক্রেতা ও ক্রেতার বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়। রাতেই পুলিশ নয়ন (২৬) কে মুছলেখা নিয়ে ছেড়ে দেয়। বৃহস্পতিবার (২২জুন) সকালে আটকক মোস্তাককে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ।
ফেরিওয়ালা মোস্তাক আহম্মেদ জানান, আমি অশিক্ষিত। লেখা পড়া জানি না। শিক্ষা অফিসের পরিচিত এক নাইটগার্ড আমার কাছে বই গুলো বিক্রি করেছে। আমি কিনে নিয়েছি।
এব্যাপারে রাজারহাট উপজেলা মাধ্যামিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রব জানান, বুধবার(২১জুন) বিকাল ৫টায় রাজারহাট ফাজিল মাদরাসায় সংরিক্ষত কক্ষ থেকে আমাদের অফিসের নৈশ প্রহরী মঞ্জুরুল ইসলাম ৪৯৫টি বই অবৈধভাবে ফেরিওয়ালার কাছে বিক্রি করে। রাতে আমি বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।
বৃহস্পতিবার(২২জুন) রাজারহাট থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান বিষটি নিশ্চিত করে বলেন, আটককৃতকে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করাও হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Khan IT Host