1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

রায়পুরায় বিদেশফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক উপজেলা কর্মশালা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ২৩৯ বার পঠিত

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে ও রয়েল ড্যানিশ অ্যাম্বাসির অর্থায়নে ” নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ” শীর্ষক উপজেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ মে) সকালে রায়পুরা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা আব্দুস ছাদেক।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন মোল্লা, রায়পুরা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) গৌবিন্দ সরকার, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তফা খান প্রমূখ।

সোশিও ইকোনমিক রিইন্টিগ্রেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়ার্কার্স অব বাংলাদেশ-২ প্রকল্পের মাধ্যমে স্থানীয় পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত বিদেশফেরত অভিবাসীদের আত্মনির্ভশীল গড়ে তোলার পাশাপাশি সামগ্রিক সহায়তা প্রদানের মাধ্যমে পরিবার, সমাজ ও দেশের মূল স্রোতধারার সাথে পুনরেকত্রী করণের লক্ষ্যে ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম নরসিংদী ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর আতিকুর রহমান নাহিদ উপস্থাপনের মাধ্যমে মাইগ্রেশন প্রোগ্রামের কর্মপরিধি, রায়পুরা উপজেলা ও নরসিংদী জেলায় ইন্টারভেনশন তুলে ধরেন।

এরপর বিদেশফেরত অভিবাসীরা তাদের অভিজ্ঞতা তুলে ধরেন।

কর্মশালায় উন্মুক্ত আলোচনায় অংশ নেন অভিবাসনের সাথে সম্পৃক্ত সরকারিক কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রতিনিধিবৃন্দ, বিদেশফেরত প্রতারিত ও ক্ষতিগ্রস্ত অভিবাসীগণ, বিদেশ গমনে আগ্রহী ব্যক্তিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..