1. mostafa0192@gmail.com : admin2024 :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

লন্ডনে আটকেপড়া বাংলাদেশি শিক্ষার্থীরা কাল দেশে ফিরছেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১০ মে, ২০২০
  • ২২২ বার পঠিত

ডেস্ক রির্পোট

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য লন্ডনে আটকেপড়া ১৩০ জনেরও বেশি শিক্ষার্থীর আগামীকাল সোমবার সকালে দেশে ফেরার কথা রয়েছে।

লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন জানান, রোববার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে (লন্ডন সময়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ চার্টার্ড ফ্লাইট বিজি ৪০৪১ ঢাকার উদ্দেশে লন্ডন ছেড়ে যাবে। সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ বিমানটি অবতরণ করবে। খবর: ইউএনবি

এরআগে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের অনুরোধে সরকার জাতীয় পতাকাবাহী এবং বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট (বিএএফডব্লিউটি) কর্তৃক চার্টার্ডে পরিচালিত এ ফ্লাইটটির ব্যবস্থা করে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম লন্ডন হিথ্রো বিমানবন্দরে (টার্মিনাল ২) এসব শিক্ষার্থীদের সাথে দেখা করতে পারেন।

হাইকমিশনার তাসনিম বলেন, ‘এ বিমানটি পরিচালনা করার উদ্যোগ নেয়ায় আমরা বাংলাদেশ সরকার, বিশেষত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিমান বাহিনীর প্রতি কৃতজ্ঞ।’

তিনি জানান, প্রাথমিকভাবে ২০০ জনেরও বেশি শিক্ষার্থী বুকিং দিলেও বাংলাদেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার ভয়ে অনেকেই শেষ মুহুর্তে তাদের বুকিং বাতিল করেছে।

তবে যাত্রীদের স্বাস্থ্য মূল্যায়নের ওপর ভিত্তি করে লন্ডনে বাংলাদেশ হাইকমিশন কর্তৃক জারি করা স্বাস্থ্য ছাড়পত্রে হাইকমিশনার তাসনিম সকল শিক্ষার্থীকে আশ্বাস দিয়েছেন যে তাদেরকে কেবল হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। একইভাবে ঢাকা থেকে লন্ডন যাতায়াতকারী সকল যাত্রীদের জন্য হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে হাইকমিশন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Jonaki Media and Communication Limited
Design By Khan IT Host