1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

লাকসামে আজও ১১ জন শনাক্ত, বাড়ছে আতংক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১৯০ বার পঠিত

আরিফুর রহমান স্বপন, লাকসাম, (কুমিল্লা) প্রতিনিধিঃ

লাকসামে দিন দিন বাড়ছে কোভিড-১৯ এর সংক্রমণ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এতে আতংক বিরাজ করছে সাধারণ মানুষের মধ্যে। উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে গত ৫ দিন করোনা সম্পর্কিত কোন ধরনের তথ্য না পাওয়ায় অনেকটা আতংকিত হয়ে পড়ছেন এখানকার মানুষ। তবে স্বাস্থ্য বিভাগ বলছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবে কীট সংকটের কারণে গত ৭ জুন থেকে ১১ জুন পর্যন্ত ৫ দিন করোনার নমুনা পরীক্ষা বন্ধ ছিল।

আজ শুক্রবার আবার নমুনা পরীক্ষার রিপোর্ট আসতে শুরু করেছে। লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে সংশ্লিষ্ট একজন চিকিৎসক জানান, গত ৩ জুন পাঠানো ৪৬ টি নমুনার মধ্যে আজ শুক্রবার ১১জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এনিয়ে লাকসামে ১১৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন এবং ১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও করোনা উপসর্গ এ পর্যন্ত ২ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে মৃত ব্যক্তিদের দাফন সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট প্রশাসন। ৫ দিন নমুনা পরীক্ষার রিপোর্ট বন্ধ থাকার পর আজ ১১ জনের পজিটিভ রিপোর্ট আসায় জনসাধারণের মাঝে দেখা দিয়েছে অজানা আতংক।

এদিকে বর্তমানে এ উপজেলায় করোনা সচেতনতায় তেমন কোন উদ্যোগ এখন আর চোখে পড়ছেনা। স্বাস্থ্য অধিদপ্তরের বেধে দেয়া নিয়মও মেনে চলছে না অনেকে। ফলে এ অঞ্চলে মানুষের মাঝে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকেই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী জানান, করোনার সংক্রমণ ঠেকাতে হলে সবাইকে শারীরিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি সতর্ক থাকতে হবে। জনসমাগম করে চলাফেরা করা যাবে না। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মোতাবেক না চললে পরিনতি আরো ভয়াবহ হয়ে উঠবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..