1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৩৩৮ বার পঠিত
লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ জন অভিবাসী শ্রমিককে গুলি করে হত্যা, গুরুতর আহত আরও ১১ বাংলাদেশি।

ডেস্ক রির্পোট

লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করা হয়েছে। বাকি চারজন আফ্রিকান অভিবাসী। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও ১১ বাংলাদেশি।এক মানব পাচারকারীর হত্যার প্রতিশোধ নিতে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। লিবিয়ায় জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স এ খবর প্রচার করেছে।

বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে মিজদাহ শহরে ওই অভিবাসীদের এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয়।

খবরে বলা হয়, জিম্মি থাকা অভিবাসী শ্রমিকদের হাতে মানবপাচারকারী চক্রের এক সদস্য খুন হওয়ার পর তার পরিবারের লোকজন গুলি করে ৩০ জন অভিবাসী শ্রমিকদের হত্যা করে। ওই মৃত্যুর দায় তারা এই অভিবাসীদের ওপর চাপিয়ে তার প্রতিশোধ নিতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়।

এ ঘটনায় আরও ১১ জন বাংলাদেশিকে জিনতান হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ত্রিপলি মেডিকেল সেন্টারে (টিএমসি) পাঠানো হয়েছে। তারা হাতে-পায়ে, বুকে-পিঠে গুলিবিদ্ধ হয়েছেন।

এ বিষয়ে রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রাতে সাংবাদিকদের জানান, পাচারকারীদের একজন নিহত হলে তার সহযোগী ও আত্মীয়স্বজনরা জিম্মি অভিবাসী শিবিরে নির্বিচারে গুলি চালিয়ে ২৬ জন বাংলাদেশিকে হত্যা করে। অভিবাসীরা ওই মানাবপাচারকারীর কাছে জিম্মি ছিলেন। এ ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। লিবিয়ার বাংলাদেশ মিশনের কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

তেলসমৃদ্ধ অর্থনীতির কারণে অভিবাসীদের কাছে লিবিয়া অন্যতম আকর্ষণীয় একটা দেশ। পাশাপাশি এই দেশ ব্যবহার করে অনেকেই ইউরোপে প্রবেশের চেষ্টা করে।

 

জোনাকি টেলিভিশন/এসএইচআর/২৯-০৫-২৯ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..