May 18, 2024, 12:03 am
শিরোনাম :
আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় গাইলেন কামরুজ্জামান রাব্বী ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়; মত বিনিময় সভায় লায়লা কানিজ কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান

শক্তিশালী ফিলিস্তিনকে ঠেকাতে চায় বাংলাদেশ

সংবাদমাধ্যমে চোখ রাখলেই দেখা যায় ইসরাইল কীভাবে ফিলিস্তিনের ওপর ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। নারী শিশু, বৃদ্ধ কেউ রেহাই পাচ্ছে না। হাসপাতালে ঢুকে রোগীদের বুকে গুলি করে হত্যা করছে। ফিলিস্তিনের ওপর গণহত্যা দেখলে শরীরে কাঁটা দিয়ে উঠে। ধ্বংসস্তূপে পরিণত হওয়া ফিলিস্তিন ফুটবল দল এবার কাতারে এশিয়ান কাপের ফুটবল মঞ্চে দুর্দান্ত পারফরম্যান্স করেছে। নকআউটে উঠেছিল ফিলিস্তিন। স্মরণীয় ফুটবল খেলেছে ফিলিস্তিন। গণহত্যার শিকার সেই ফিলিস্তিন আজ বাংলাদেশের বিপক্ষে ফুটবল লড়াইয়ে নামবে। খেলা হবে কুয়েতের মাঠে।
কুয়েতের মাটিতে জাবের আল আহমাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচ শুরু হবে আজ রাত সাড়ে ১২টায়। কুয়েতের সময় রাত সাড়ে ৯টা। বিশ্বকাপ বাছাই এবং এশিয়ান কাপের বাছাইয়ে গ্রুপ পর্বের খেলা এটি। হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতির খেলা এটি। নিজ দেশ ফিলিস্তিন ধ্বংসস্তূপে পরিণত। তারা এই ম্যাচটিকে হোম ভেন্যু করেছে কুয়েতকে। বাংলাদেশ সেখানে গিয়ে খেলছে। আর বাংলাদেশের হোম ম্যাচ হবে ২৬ মার্চ, ঢাকায়। আজকের ম্যাচ খেলেই ফিলিস্তিন বাংলাদেশে আসবে।

ফিফার র্যাংকিংয়ে ফিলিস্তিনের স্থান ৯৭, বাংলাদেশের স্থান ১৮৩। ফিলিস্তিনের ফুটবলাররা বেশির ভাগ বিদেশে অবস্থান করেন। তাদের শারীরিক যোগ্যতা বাংলাদেশের ফুটবলারদের চেয়ে ঢের বেশি। বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভুঁইয়া বলেছিলেন সাড়ে ৬ ফুটের বেশি।

বাংলাদেশ চাইছে ভালো খেলতে। ফিলিস্তিনকে ঠেকানোর লক্ষ্য। টেকনিক্যাল দিক থেকে, সেটপিস, ক্রসের বল যেন কার্যকর কোনো কিছু না হয় সেটি মাথায় রাখছে। পুরো দল এক সঙ্গে লড়াই করতে চায়। ভুল-ভ্রান্তি যেন না হয়। ফিলিস্তিনের বিপক্ষে সবদিক থেকে যোজন যোজন দূরে বাংলাদেশ। দুই সপ্তাহ সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করে কুয়েতে গেছে বাংলাদেশ।

বাংলাদেশ দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৩ জনের দল দিতে পারেননি। অথচ দুই দিন আগেই ফিলিস্তিন তাদের দল ঘোষণা করে দিয়েছে। শঙ্কায় আছেন বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন। সুদানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের একটিতে ড্র, অন্যটিকে ৩ গোল হজম করেছে। বাজে গোল হজম করেছেন গোলরক্ষক শ্রাবণ। কী কারণে সিনিয়র গোলরক্ষক রেখে তরুণ গোলরক্ষক শ্রাবণকে নিয়ে ঝুঁকি নিচ্ছেন কোচ, তা বুঝতে পারছেন না সভাপতি।

সূত্র: ইত্তেফাক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা