1. mostafa0192@gmail.com : admi2019 :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. samrat190943@gmail.com : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  4. badalmia125895@gmail.com : News : Badol Badol
  5. news.jonakitv@gmail.com : Mostafa Khan : Mostafa Khan
  6. tuhin.khan110@gmail.com : mahin : mahin khan
  7. eamil@adkoffodfosjg.com : wpadminne :
  8. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

শ্রীপুরে মহাসড়কের পাশের সাড়ে ৩ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৬ বার পঠিত

আবু সাইদ, গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে এমসি, নয়নপুর ও জৈনা বাজর এলাকায় উচ্ছেদ অভিযান করেছে স্থানীয় প্রশাসন ও সড়ক জনপথ বিভাগ।

শুক্রবর (২৩ ফেব্রয়ারি) সকাল ৯ টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত চলে এ অভিযান। এসময় মহাসড়কের পাশে গড়ে উঠা বাজার, দোকানসহ প্রায় সাড়ে ৩ হাজার স্থাপনা উচ্ছেদ করা হয়। গুড়িয়ে দেয়া হয় সকল অবৈধ স্থাপনা।
অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন, সহকারী কমিশনার (ভূমি) আল মামুন এবং সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. সোহেল মিয়া।

জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে হাজার হাজার অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। শুক্রবার সকাল ৯ টা থেকে উপজেলার এমসি বাজার এলাকা থেকে শুরু করে জৈনাবাজার পর্যন্ত উচ্ছেদ অভিযান করে উপজেলা প্রশাসন। উচ্ছেদের খবর পেয়ে কেউ স্বেচ্ছায় তাদের মালামাল সরিয়ে নেয়। আবার অনেকেই দোকান বন্ধ করে পালিয়ে যায়। বন্ধ থাকা স্থাপনা গুলো গুড়িয়ে দেয়া হয়। কিছু কিছু স্থায়ী স্থাপনা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে।
সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. সোহেল মিয়া বলেন, ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর অংশের ৩টি স্থানে অভিযান পরিচালনা করা হয়। এ সব স্থানের অবৈধ বাজার উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে মহাসড়কের সকল অংশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম ইয়াসমিন বলেন, সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী সদস্য উপজেলা প্রশাসনের কর্মচারীদের নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে উচ্ছেদ অভিযান করা হয়। অভিযানে সড়কের পাশে অবৈধ ভাবে গড়ে তুলা প্রায় সাড়ে ৩ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পরবর্তীতে যাতে মহাসড়কে পাশে কোন ধরনের অবৈধ স্থাপনা নির্মাণ করতে না পারে সেজন্য প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ নিবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..