1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

সেবা কার্যক্রম শুরু ২০০০ শয্যার বসুন্ধরার করোনা হাসপাতালের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০
  • ১৬৪ বার পঠিত
বসুন্ধরার করোনা হাসপাতাল (ফাইল ফটো)

ডেস্ক রির্পোট

সেবা কার্যক্রম শুরু করেছে ২০০০ শয্যা বিশিষ্ট বসুন্ধরার করোনা হাসপাতাল। বুধবার (৩ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, বসুন্ধরা কনভেনশন সেন্টারকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এ হাসপাতালের কার্যক্রম শুরু হয়েছে। এখানে প্রস্তুত করা হয়েছে।’

এর আগে গত ১৭ মে দুপুরে দুই হাজার শয্যা বিশিষ্ট করোনা হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের উপস্থিতিতে হাসপাতালটির উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জানা গেছে, প্রাথমিকভাবে এখানে দুই হাজার ১৩ শয্যার অস্থায়ী হাসপাতাল তৈরি করা হয়েছে। তবে প্রয়োজন দেখা দিলে এটিকে পাঁচ হাজার শয্যায় রূপান্তর করা যাবে। বাংলাদেশে এটি কোভিড-19 রোগীদের জন্য বৃহত্তম সমন্বিত স্বাস্থ্যসেবা কেন্দ্র।

এদিকে দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৫ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ হাজার ১৪০ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যূ হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪৬ জনে। এদিকে সুস্থ হয়েছে ৪৭০ জন । এ নিয়ে মোট ১১ হাজার ৫৯০ জন সুস্থ হলেন।

 

জোনাকি টেলিভিশন/এসএইচআর/০৩-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..