1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

২ শ’ সুবিধা বঞ্চিত পরিবারের মুখে ঈদে হাসি ফুটালেন ঝুনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৪ মে, ২০২০
  • ১৭৬ বার পঠিত
ঈদ উপহার তুলে দিচ্ছেন যুব মহিলা লীগ নেত্রী ঝুনা।
নিজস্ব প্রতিবেদক
আগামীকাল সোমবার মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।করোনার প্রাদুর্ভাব রোধে লকডাউনের কারনে মধ্যবিত্ত, কর্মহীন, অসহায় ও সুবিধা বঞ্চিত পরিবারের মুখে হাসি ফুটাতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক ইশরাত সরকার ঝুনা।
“ঈদ হোক ধনী – গরীব সবার” – এই মানবিক বিষয়কে মাথায় রেখে রাজধানী ঢাকার বিভিন্ন পাড়া-মহল্লায় ঘুরে ঘুরে কর্মহীন ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ঝুনা। ঈদকে সামনে রেখে গত দু’দিন (শনি ও রবিবার) নিজস্ব তহবিল থেকে মহানগরী ঢাকার শান্তিনগর, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, বাসাবো, জুরাইন, মগবাজার, গুলবাগ, যাত্রাবাড়ী, রায়েরবাগ, টিকাটুলি এলাকার ২০০ টি পরিবারের হাতে ঈদ উপহার তুলে দেন।
ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রীর মধ্যে ছিল পোলাওয়ের চাল, সেমাই, চিনি, তেল, মশুর ডাল, ভাতের চাল, লবন। এছাড়াও ৫০ টি লুংগী, ৫০ টি শাড়ি এবং কিছু নগদ টাকা ও বিতরণ করেন।
যুব মহিলা লীগ নেত্রী ঝুনা বলেন, ‘মানবতার মাতা, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি আমার সামর্থ্য অনুযায়ী গত ২ রা এপ্রিল থেকে শুরু করে আজ অবদি দেশের কর্মহীন ও সুবিদাবঞ্চিত মানুষের পাশে সর্বাত্নকভাবে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র। এ যাবৎ আমি ঢাকা শহরে সাড়ে ৫ শ’ আর আমার জন্মস্থান নরসিংদীতে ৩ শ’ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী, শাড়ী, লুংগী ও নগদ টাকা বিতরণ করেছি। করোনা পরিস্থিতি দীর্ঘস্থায়ী হলে ঈদের পরেও আমার এ কার্যক্রম অব্যহত থাকবে ইনশাআল্লাহ।
এসময় যুব মহিলা লীগ নেত্রী সমাজের বিত্তবানদের উদ্দেশ্য করে বলেন, আসুন আমরা সবাই এই করোনাকালীন সময়ের ঈদ উদযাপনের ক্ষেত্রে – শুধুমাত্র নিজের বাসায় মজার মজার হরেকরকম খাবার তৈরী করার সময় আমাদের আশাপাশে মানুষের কথা একটু ভাবি। খোঁজ নেই এমন কেউ আছে নাকি যাদের বাসায় চুলো জ্বালাবার কিছু নেই।আমরা আমাদের খাবারের তালিকাটা একটু কাটছাট করে সেটা দিয়েই তাদের পাশে এসে দাঁড়াই। তবেই আমরা সিবাই মিলে ঈদের প্রকৃত আনন্দটুকু উপভোগ করতে পারবো!

জোনাকি টেলিভিশন/এসএইচআর/২৪-০৫-২০ইং

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..