1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
রবিবার, ২৮ মে ২০২৩, ০৫:২০ পূর্বাহ্ন

২১ জুন হচ্ছেনা দেশের ১৬৩টি ইউপি নির্বাচন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৪৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতিতে অধিক মাত্রায় সংক্রমিত এলাকাগুলো চিহ্নিত করে সেই সব এলাকার  ১৬৩টি ইউনিয়ন পরিষদ(ইউপি)নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (১০ জুন) আগারগাঁও নির্বাচন ভবনস্থ নির্বাচন কমিশনের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নির্বাচন কমিশন সূত্রে এসব তথ্য জানা যায়, খুলনা বিভাগের সবগুলোসহ দেশের ১৬৩টি ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচনের ভোট আপতত হচ্ছে না। এর মধ্যে খুলনা বিভাগ ছাড়াও চট্টগ্রাম, কক্সবাজার এবং নোয়াখালী জেলার ইউপি ভোট স্থগিত হয়েছে। তবে অন্য ইউপি পরিষদের নির্বাচন হবে ২১ জুন।

এছাড়াও আগামী ১৪ জুলাই অনুষ্ঠেয় সংসদীয় আসনের উপ-নির্বাচনের তফসিলে আনা হয়েছে আংশিক পরিবর্তন। নতুন তফসিল অনুযায়ী ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ জুলাই।

উল্লেখ্য স্থগিত ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন গত ১১ এপ্রিল অনুষ্ঠানের কথা ছিলো। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোটগ্রহণের কয়েকদিন আগে ১ এপ্রিল নির্বাচন কমিশন এসব ইউপির ভোট স্থগিতের সিদ্ধান্ত নেয়। পরে তিন দফায় কমিশন সভা শেষে ২ জুন নতুন করে তারিখ ঘোষণা করে। নতুন তারিখ অনুযায়ী আগামী ২১ জুন এসব ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণের কথা ছিলো। নতুন এ সিদ্ধান্তের ফলে ২১ জুন ২০৪টি ইউপির ভোট হতে যাচ্ছে। অবশ্য প্রার্থী মারা যাওয়ার কারণে আগেই চারটি ইউনিয়ন পরিষদের ভোট ২১ জুনের পরিবর্তে ১৪ জুলাই পুনঃনির্ধারণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..