1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৩ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ১২২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একদিনের ব্যবধানে করোনা পরিস্থিতি আবারও খারাপের দিকে গেছে। করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে নতুন আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। শনিবার (১২ জুন) সকাল ৮টা থেকে রবিবার (১৩ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার মধ্যে তাদের মৃত্যু হয়। এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস।

সাইফুল ফেরদৌস জানান, মারা যাওয়া ১৩ জনের মধ্যে ছয়জন করোনা পজিটিভ ছিলেন। অন্য সাতজন নমুনা পরীক্ষার আগেই মারা গেছেন। যে ১৩ জনের মৃত্যু হয়েছে তারমধ্যে রাজশাহীর ২, চাঁপাইনবাবগঞ্জের ৬, নওগাঁ ৩ এবং নাটোর ও কুষ্টিয়ার ১ জন করে মারা গিয়েছেন।

তিনি আরও জানান, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে ৩৪১ জনের আর শনাক্ত হয়েছে ১৮৩ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫৩.৬৬ শতাংশ।

এদিকে জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী রবিবার ৩য় দিনের মতো চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন যা চলবে আগামী ১৭ তারিখ মধ্যরাত পর্যন্ত।

জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। এ সর্বাত্মক লকডাউনে আমসহ কৃষিজাত পণ্য পরিবহন ও জরুরি সেবা পরিবহন ছাড়া দূরপাল্লার বাস, স্থানীয় গণপরিবহন ও রাজশাহী রেল স্টেশন থেকে সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু আসলাম জানান, নগরবাসীকে স্বাস্থ্যবিধি ও লকডাউন মানাতে মাঠে রয়েছেন একাধিক ভ্রাম্যমাণ আদালত। এদিকে, স্বাস্থ্যবিধি ও লকডাউন না মানায় গতকাল শনিবার এসব ভ্রাম্যমাণ আদালত ৫৭ জনকে ৩৪ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..