1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন

নাশকতামূলক কর্মকাণ্ড বলে মনে হচ্ছেনা, সব বিষয় মাথায় রেখেই তদন্ত হবে: আইজিপি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৮৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মগবাজারের আউটার সার্কুলার রোডে বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, এই বিস্ফোরণ নাশকতামূলক কর্মকাণ্ড বলে মনে হচ্ছে না। গ্যাস জমে বিস্ফোরণ হতে পারে। এখনও ভবনের ভেতরে মিথেন গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। বোম্ব ও এক্সপ্লোশন ইউনিট নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে ঘটনাটি খতিয়ে দেখা হবে। এটি একমুখী ধ্বংসযজ্ঞ। বোমা হলে চতুর্মাত্রিক ধ্বংসযজ্ঞ হতো। তবে সব বিষয় মাথায় রেখে তদন্ত করে দেখা হবে।

সোমবার বেলা ১১টার দিকে তিনি ঘটনাস্থলে যান। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ভবনটি ঘুরে দেখেন।

উড়াল সড়ক খোলার বিষয়ে আইজিপি বলেন, উপরের অংশটুকু বন্ধ রাখা হয়েছে। পরীক্ষা করে তা পুনরায় চালু করা হবে। এ ঘটনায় ৬ জন নিহত হয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, আপাতত কোন বিষয়ে কমেন্ট করা ঠিক হবে না। আগে আমরা দেখি বিস্ফোরণটা কেন হলো। তারপর আমরা বুঝতে পারবো আসল ঘটনা কী। আমাদের বিশেষজ্ঞরা বিষয়গুলো দেখবেন। একটা সিলিন্ডার যদি ঠিকভাবে মেইটেন্যান্স করা না হয়, তাহলে সেটি কিন্তু একটি বোমা।

এর আগে রবিবার সন্ধ্যা সন্ধ্যা ৭টা ৪০মিনিটের দিকে রাজধানীর মগবাজার ওয়ারলেসে গেট এলাকার আউটার সার্কুলার রোডে আড়ংয়ের বিপরীতে ওই ভবনটিতে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে শিশুসহ সাতজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। আর আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের কমিউনিটি হাসপাতাল, আদ-দ্বীন হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটসহ আরও কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় আশপাশের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। যে ভবন থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে সেটি চারতলা। ধারণা করা হচ্ছে, এই ভবনের নিচতলা থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কী কারণে এই বিস্ফোরণ তা এখনো জানা যায়নি। বিকট শব্দের কারণে ঘটনাস্থলে থাকা তিনটি বাস ক্ষতিগ্রস্ত হয় এবং আশপাশের ভবনের কাচ ভেঙে পড়তে থাকে।

রাতে ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের মহাপরিচালক সাজ্জাদ হোসেন জানান, কীভাবে বিস্ফোরণ ঘটেছে তা জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত কমিটি করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে এই কমিটি। তখন প্রকৃত কারণ জানা যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..