1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৬ অপরাহ্ন

নরসিংদীতে আমরণ অনশণের সমর্থনে পাটকল শ্রমিকদের গেইটসভা ও শপথ গ্রহণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ১১২ বার পঠিত

 

নরসিংদী প্রতিনিধি : মজুুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে পূর্বঘোষিত আগামী ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন প্রস্তুতি হিসেবে ধর্মঘট কর্মসূচীর অংশ হিসেবে গেইটসভা ও শপথ গ্রহণ করেছে নরসিংদীর ইউএমসি পাটকল শ্রমিকরা। বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ আয়োজিত এই কর্মসূচীতে অংশ নেয় শ্রমিকরা। রবিবার সকালে ইউএমসি জুটমিলের প্রধান ফটকের সামনে শুরু হয় এই গেইটসভা ও শপথ গ্রহণ।
এসময় ইউএমসি পাটকলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ধর্মঘট কর্মসূচীতে শ্রমিক নেতারা বলেন, ২০১৫ সালে ঘোষণা দিয়েও মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ায় পরিবার পরিজন নিয়ে অনেকটা মানবেতর জীবন যাপন করছে শ্রমিকরা। তারপর আবার ১০ সপ্তাহের বেতন বকেয়া রয়েছে। সেই সাথে পিএফ’র টাকা প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণসহ ১১ দফা শ্রমিকদের ন্যায্য দাবী। যা সরকার মানছেন না। এ জন্য বাধ্য হয়ে আন্দোলন করছে শ্রমিকরা। কেন্দ্রী ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আগামী ১০ তারিখের মধ্যে দাবী বাস্তবায়ন না হলে অনিদ্দিষ্টকালের জন্য আমরণ অনশন কর্মসূচী পালন করবে শ্রমিকরা। এরই পূর্ব প্রস্তুতি হিসেবে রবিবার গেইট ধর্মঘট ও শপথ গ্রহণ কর্মসূচী পালন করছে পাটকল শ্রমিকরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..