1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন

“গাংনী উন্নয়ন ফাউন্ডেশন” এর উদ্যোগে অক্সিজেন কনসেনট্রেটর ও চিকিৎসা সামগ্রী বিতরণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ১৯০ বার পঠিত

তোফায়েল হোসেন, মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনট্রেটর ও চিকিৎসা সামগ্রী প্রদান করেছে “গাংনী উন্নয়ন ফাউন্ডেশন” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
সোমবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের নির্বাহী পরিষদের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক।

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক প্রভাষক মহিবুর রহমান মিন্টু’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।

বিতরণকৃত চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে অক্সিজেন কনসেনট্রেটর-২টা, পিপিই- ৫০ পিস এবং সার্জিক্যাল মাস্ক ১০ হাজার পিস।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশিদুল হাসান শাওন, উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক, সংগঠনের সহ-সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক ওয়াহেদ বিন হোসেন মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০০৯ সালে সংগঠনটি প্রাতিষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে এলাকার মেধাবী গরীব শিক্ষার্থীদের মাঝে (সংগতি ও চাহিদার নিরিখে) মাসিক ও বাৎসরিক ভিত্তিতে আর্থিক সহায়তা দিয়ে আসছে। সংগঠনটি এসএসসি থেকে শুরু হয়ে মেডিকেল ও ইঞ্জিনিয়ার পড়ুয়া শিক্ষার্থীদের মাঝেও এ আর্থিক সহায়তা দিয়ে থাকে। অদ্যাবধি চারশ’ -পাঁচশ’ শিক্ষার্থীদেরকে এ আর্থিক সহায়তা দিয়েছে সংগঠনটি। কার্যক্রমের আওতায় এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের এককালীন আর্থিক সহায়তা দেয়া, অসহায় অস্বচ্ছল পরিবারের মাঝে ছাগল, সেলাই মেশিন ও ব্যাটারিচালিত পাখি ভ্যান প্রদান, করোনাকালীন পরিস্থিতিতে খাদ্য সহায়তা প্রদানসহ এলাকায় প্রতিবছর কমপক্ষে একবার ফ্রি মেডিক্যাল টিমের ব্যবস্থা করে থাকে। সংগঠনটির এমন জনকল্যাণমূলক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..