1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৫:৪১ অপরাহ্ন

শিবপুরে বিধি নিষেধ অমান্য করে গরুর হাট; আলোচনার ঝড়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৬৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

চলমান কঠোর লকডাউনে সরকারী বিধি নিষেধ অমান্য করে নরসিংদী শিবপুরের পুটিয়া বসেছে সাপ্তাহিক গরুহাট। স্বাস্থ্য বিধি উপেক্ষা করে উপজেলার পুটিয়া বাজর সংলগ্ন পুটিয়া-শেরপুর সড়কে স্থানীয় প্রশাসনের নির্দেশে এই হাট বসানো।

জানা যায়, দেশের করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এর প্রতিকারে সরকারের নির্দেশে গত ২৩ জুলাই থেকে সারাদেশে লকডাউন চলমান রয়েছে এবং তা চলবে ১০ আগস্ট পর্যন্ত। লকডাউন চলাকালীন সময়ে সরকার জনসমাবেশ ও গণজমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করলেও নরসিংদীর শিবপুরের পুটিয়া এলাকায় গরু ছাগলের হাট বসিয়ে এ গণজমায়েত ঘটানো হয়। এতে এলাকার সাধারণ জনগণ বিষ্ময় প্রকাশ করে। সরেজমিনে পুটিয়া বাজার গরু, ছাগলের হাটে এসে দেখা যায়, হাটের নির্ধারিত এলাকা ফাঁকা। হাটের ইজারাদারগণ নির্ধারিত স্থানে হাট না বসিয়ে কৌশল অবলম্বন করে বাজার সংলগ্ন পুটিয়া-শেরপুর সড়কে তা বসানো হয়েছে। হাট ঘুরে দেখা যায় এখানে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি অবস্থা ক্রেতা-বিক্রেতারা দাঁড়িয়ে বা চলাচল করছে। অধিকাংশ লোককেই মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি।

এদিকে এই হাটকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় উঠে। নরসিংদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: মাজহারুল পারভেজ তার ফেইসবুকে পুটিয়া গরুর হাট নিয়ে একটি স্ট্যাটার্স দিলে এই সমালোনার ঝড় উঠে।

এ ব্যাপারে হাট কর্তৃপক্ষের সাথে কথা বলতে চাইলে জোনাকী টেলিভিশনের উপস্থিতি টের পেয়ে সকলে সরে যান। পরে ইজারাদারদের মধ্যে আরিফুল ইসলাম নামে একজনকে মোবাইল ফোনে বেশ কয়েক ফোন করা হলে তিনি তা রিসিভ না করায় যোগযোগ করা সম্ভব হয়নি।

শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাবিরুল ইসলাম খানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টা আমি অবগত ছিলাম না কিছুক্ষণ আগে জানতে পেরেছি। আমি বিভিন্ন জনপ্রতিনিধিসহ আমাদের কর্মকর্তাদের খোঁজ নিতে বলেছি। চলমান লকডাউনে গণজমায়্তে হয় এরকম বিষয়গুলোর উপর সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। তাই যদি এ বিষয়ে সত্যতা মিলে তাহলে ইজারাদারদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..