1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১০ পূর্বাহ্ন

জীবিত হওয়ার আশায় ঘুরছেন ৪ মৃত ব্যক্তি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১১২ বার পঠিত

মোঃ সাইফুল ইসলাম রায়হান, রাজশাহী প্রতিনিধি:

জীবিত থেকেও তাঁদের নাম এখন মৃতদের তালিকায় থাকায় সরকারের নানাবিধ সেবা থেকে বঞ্চিত রয়েছেন ৪ জন। রাজশাহীর চারঘাটে ৪ জন ব্যক্তি জীবিত থেকেও নির্বাচন কমিশনের ডেটাবেইসে নাম মৃতদের তালিকায় রয়েছে। ফলে তাঁরা সরকারের নানাবিধ সেবা থেকে বঞ্চিত রয়েছেন। পুনরায় জীবিতদের তালিকায় নাম ওঠাতে তাঁরা বিভিন্ন দপ্তরে দপ্তরে ঘুরছেন।

ডেটাবেইসে নাম থাকা মৃত ৪ ব্যক্তিরা হলেন-উপজেলার থানাপাড়া গ্রামের আল ফারাবী ইবনুল (২৮), পরানপুর গ্রামের হাজেরা বেগম (৮৪), হাবিবপুর গ্রামের আমান উল্লাহ (৭০) ও ডাকরা গ্রামের শাহানাজ পারভিন (৫০)।

উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ওই ৪ জনের তথ্য পুনরায় ভোটার তালিকা সংক্রান্ত সার্ভারে পুনঃস্থাপনের জন্য গত ১১ মে রাজশাহী জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করেছেন উপজেলার নির্বাচন কর্মকর্তা।

হাজেরা বেগম উপজেলার পরানপুর গ্রামের আজাহার আলীর স্ত্রী। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তাঁর বর্তমান বয়স ৮৪ বছর। তিনি নিয়মিত বয়স্ক ভাতা পেতেন। বেঁচে থেকেও মৃত বৃদ্ধা হাজেরা বেগম নামে ভোটার তালিকায় নাম রয়েছে। ফলে ২০২০ সালের জুলাই থেকে তাঁর ভাতা বন্ধ রয়েছে। কারণ খুঁজতে গিয়ে জানতে পারেন ভোটার তালিকার হালনাগাদ তথ্য অনুযায়ী তিনি এখন মৃত। জীবিত থেকেও তাঁদের নাম এখন মৃতদের তালিকায় থাকায় সরকারের নানাবিধ সেবা থেকে বঞ্চিত রয়েছেন। হাজেরা বেগমের মতো বাকি তিনজনের একই অবস্থা। তাঁরা ভাতা, করোনাকালীন সময়ের সরকারি যাবতীয় সুবিধা ভোগ করতে পারছেন না। তাঁরা নির্বাচন কমিশনের ডেটাবেইসে নিজেদের জীবিত প্রমাণ করতে পারলে তবেই আবার সকল সুবিধা ফিরে পাবেন বলে জানানো হয়েছে।

এ বিষয়ে চারঘাট উপজেলার নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, হয়তো কোনো ভুল বশত নির্বাচন কমিশনের ডেটাবেইস থেকে ৪ জনের নাম কাটা গেছে। তবে আমরা পুনরায় অন্তর্ভুক্তির জন্য জেলা নির্বাচন অফিসে তাঁদের আবেদনগুলো পাঠিয়েছি।

রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ৪ জনের নাম ভোটার তালিকায় পুনরায় অন্তর্ভুক্তির জন্য সুপারিশসহ আবেদনপত্র নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..