1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

নরসিংদী সদর উপজেলায় আগামী ৭ অক্টোবর উপ-নির্বাচনের ভোট গ্রহন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

নরসিংদী  সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী  আগামী ৭ অক্টোবর নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে এই উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো: মেছবাহ উদ্দিন।

জানা যায়, নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সফর আলী ভুঁইয়ার মৃত্যুর পর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়া। তফসিল ঘোষণার খবরে এই উপনির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মধ্যে তৎপরতা দেখা গেছে।

সদর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৪ সেপ্টেম্বর, আপিল করার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তির তারিখ ১৮ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

নরসিংদী সদর উপজেলা ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৩৭৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৩২ হাজার ৫৩২ ও নারী ২ লাখ ২৫ হাজার ৮৪১ জন।

উল্লৃখ‍্য গত ১৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: সফর আলী ভুঁইয়া (৭৮) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত‍্যূবরণ করেন। তিনি ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছিলেন। জেলার এই প্রবীণ রাজনৈতিক ব‍্যক্তিত্ব মো: সফর আলী ভূঁইয়া দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..