1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন

নরসিংদী শহর আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে দলীয় পদ থেকে অব্যহতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

দলীয় শৃংখলা বিরোধী এবং গঠনতন্ত পরিপন্থী কার্যকলাপসহ দলের ভাবমুর্তি বিনষ্ঠের বিপক্ষে উপযুক্ত তথ্য প্রমানসহ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় নরসিংদী শহর আওয়ামীলীগের সংখ্যা গরিষ্ট সদস্যর সম্মতি ক্রমে নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র কামরুজ্জামান কামরুল ও সাধারন সম্পাদক এবং বর্তমান মেয়র আমজাদ হোসেন বাচ্চুকে আওয়ামীলীগের পদ হতে অব্যহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১ টায় নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানা শহর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

সাংবাদিক সম্মেলনে নরসিংদী শহর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্বা মোজাম্মেল হক লিখিত ব্ক্তব্যে বলেন, নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল ও সাধারন সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু নিজেদের স্বেচ্ছাচারিতায় দলের মধ্যে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করে তাদের বিভিন্ন অসাংবিধানিক সিদ্ধান্তে নেতৃকর্মীদের মধ‍্যে বিভ্রান্তির সৃষ্টি হয়। শুধু তাই নয় তারা তাদের এই সিদ্ধান্তগুলো অনেক নেতাকর্মী মেনে না নেওয়ায় দলের মধ‍্যে বিভাজন করে রেখেছে। বিগত উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নিজেদের পছন্দের বিদ্রোহী প্রার্থী দিয়ে দলীয় ভাবমুর্তি নষ্ট করেছে। এছাড়াও বিগত সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিএনপি দলীয় প্রার্থীর সাথে গোপন আতাত করে নৌকার পরাজয়ে কাজ করে যায়। সম্প্রতি দলীয় হাই কমান্ড জেলা কমিটির কাউন্সিল করার তাগিদ দিলে তারা সে পথে না হেটে শহরের ওয়ার্ড কমিটি করার সিদদ্ধান্ত নেয়। যা দলীয় উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দকে অসম্মান করা হয়েছে বলে মনে করে শহর কমিটি অধিকাংশ নেতৃবৃন্দ। পরে শহর কমিটির নেতৃবৃন্দ সোমবার (২০ সেপ্টেম্বর) একটি তলবী সভা করে। সভায় সর্ব সম্মতিক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যহতি দেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন,, তলবী সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যহতি দেওয়ার সিদ্ধান্তের পর তাৎক্ষণিকভাবে উপস্থিত সদস্যরা দলের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্বা মোজাম্মেল হককে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সম্পাদক বাবু দীপক কুমার সাহাকে ভারপ্রাপ্ত সম্পাদককের দায়িত্ব দেয়।

তিনি বলেন, দলের অধিকাংশ নেতৃবৃন্দের এই সিদ্ধান্ত দলের হাই কমান্ডকে লিখিতভাবে জানানো হবে।

সাংবাদিকদের এক প্রশ্নর জবাবে দীপক কুমার সাহা জানান , নরসিংদী শহর আওয়ামী লীগের কমিটি মোট ৬৭ সদস্য বিশিষ্ট ছিল। এদের মধ্যে ৪ জন মৃত্যুবরণ করায় বর্তমানে মোট সদস্যের সংখ্যা ৬৩ জন। এই ৬৩ জনের মধ্যে সংখ্যাগরিষ্ঠ ৩৯ জন সদস্যের মতামতের ভিত্তিতে তাদেরকে স্ব-স্ব সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেয়া হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: মোজাম্মেল হক, যুগ্ম-সম্পাদক দীপক কুমার সাহা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..