1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

নরসিংদীতে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন একতরফা আখ‍্যা দিয়ে পাল্টা প্রতিবাদ সমাবেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে বিবাদমান আওয়ামী লীগের দুটি গ্রুপের বিরোধ যেন চরম আকার ধারণ করছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের একটি গ্রুপের ওয়ার্ড সম্মেলনকে ঘিরে অপর গ্রুপ প্রতিবাদ সমাবেশ ও পথযাত্রা করেছে।

জানা যায়, নরসিংদী জেলা আওয়ামী লীগের মেয়র সমর্থিত গ্রুপটি শহরের বিলাসদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১ নং ওয়ার্ড আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ডাক দিলে অপর গ্রুপ (এমপি সমর্থিত) এর প্রতিবাদে শহরের আল্লাহু চত্বর এলাকায় এক প্রতিবাদ সমাবেশ ও পথযাত্রা করে।

এমপি সমর্থিত গ্রুপটির প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সদ্য সাংবাদিক সম্মেলনে ঘোষিত নরসিংদী শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তাঁতী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন ভূঁইয়া, সাবেক কৃষকলীগের কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম ভূঁইয়া, নরসিংদী জেলা আওয়ামী লীগের শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক এস এম কাইয়ুম, নরসিংদী পৌরসভার সাবেক প্যানেল মেয়র রিপন সরকার, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালিউর রহমান আজিম, নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি মিয়া মোহাম্মদ মনজুর,  জেলা আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোবারক হোসেন।

সাংবাদিক সম্মেলনে ঘোষিত শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু দীপক কুমার সাহার সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে নরসিংদী জেলা , থানা, শহর আ লীগের নেতৃবৃন্দ, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সভাপতি ও সাধারণ সম্পাদকগণ, সহযোগী সংগঠনগুলোর নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা মেয়র সমর্থিত গ্রুপে সম্মেলনকে একতরফা ও মনগড়া আয়োজন দাবি করেন। আর এই মনগড়া সম্মেলনের বিরোধীতা করে তাদের এই প্রতিবাদ সমাবেশ ও পদযাত্রা।

সমাবেশ চলাকালে শহরের বিভিন্ন এলাকা থেকে এবং বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মিছিল সহকারে সমাবেশস্থলে এসে যোগ দেয়। এসময় মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠে সমাবেশস্থলসহ এর চারপাশ। কানায় কানায় পূর্ণ থাকে সমাবেশস্থলসহ পুরো আল্লাহু চত্বর এলাকা।

সমাবেশ শেষে নেতাকর্মীরা সম্মেলনে যাবার উদ্দেশ্যে পথযাত্রা শুরু করে। পথযাত্রাটি শহরের শাপলা চত্বর এলাকায় আসলে পুলিশি বাধার মুখে পড়ে। পুলিশি বাধায় পরে পথযাত্রাটি সম্মেলনস্হলে যেতে না পেরে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিন করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়।

উল্লেখ্য, সম্প্রতি শহর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র কামরুজ্জামান কামরুল এবং সাধারণ সম্পাদক ও বতর্মান মেয়র আমজাদ হোসেন বাচ্চুকে শহর আওয়ামীলীগের ৬৩ সদস্যের মধ্যে ৩৯ সদস্যের সিদ্ধান্ত মোতাবেক দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে দাবি করে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের এমপি নজরুল ইসলাম হীরু সমর্থিত গ্রুপটি। যদিও এসময় কমিটির কোন সভা বা ৩৯ সদস্যের সিদ্ধান্ত গ্রহণের পক্ষে সাক্ষরিত কোন প্রমান তুলে ধরা হয়নি সংবাদ সম্মেলনে।

এরপর থেকে শহর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেলক হককে ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক দীপক কুমার সাহাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দাবী করে আসছে আওয়ামী লীগের একাংশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..