1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

একসাথে ৫ সন্তানের জন্ম দিলেন কুষ্টিয়ার সাদিয়া

খালিদ হাসান রিংকু
  • আপডেট টাইম : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১৯৫ বার পঠিত

কুষ্টিয়া প্রতিনিধি

একসাথে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন সাদিয়া খাতুন (২৪) নামে এক গৃহবধূ। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ১০টার দিকে কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে প্রথমবারের মতো পাঁচ সন্তানের জন্ম দেন ওই প্রসূতি।

নির্দিষ্ট সময়ের অনেক আগেই সন্তানরা  জন্ম নেওতায় শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে অনেকটাই কম। পাঁচ শিশুর মধ্যে চার মেয়ে ও এক ছেলে সন্তান। বর্তমানে মা সুস্থ থাকলেও শিশুরা ঝুঁকিপূর্ণ  অবস্থায় রয়েছে।

সাদিয়া খাতুন কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পান্টি গ্রামের কলেজপাড়া এলাকার সোহেল রানার স্ত্রী।

হাসপাতাল সূত্রে জানা যায়,  এক সাথে পাঁচটি  সন্তান প্রসবে অনেক ঝুঁকি ছিল। তবে মা সুস্থ থাকলেও ওজন কম হওয়ায় ঝুঁকিপূর্ণ  অবস্থায় রয়েছে সন্তানরা। শিশুদের দেখতে হাসপাতালের রোগী ও রোগীর স্বজনরা ভিড় করছে।

শিশুদের ছোট ফুফু রাবেয়া বলেন, সোমবার রাত ১০টায় হাসপাতালে এসেছি। আমরা খুবই খুশি।একে একে পাঁচটি জন্ম নিল তাও আবার নরমালে!  শিশুদের মা সুস্থ আছে।

শিশুদের বাবা সোহেল রানা তার অনুভুতি ব‍্যক্ত করতে গিয়ে বলেন, ‘খুবই ভালো লাগছে। অনুভূতি প্রকাশের ভাষা পাচ্ছি না। মা সুস্থ আছে। কিন্তু শিশুদের ওজন কম হওয়ায় ঢাকায় নিয়ে যেতে বলছে চিকিৎসক। তাদেরকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তারা শিশু ওয়ার্ডের দুই নম্বর রুমের নবজাতক ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

দায়িত্বরত চিকিৎসক ও নার্সরা বলেন, সকাল ১০টার দিকে ওই গৃহবধূ পাঁচ সন্তানের জন্ম দেন। তাকে সোমবার রাত ১০টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। মা সুস্থ রয়েছে কিন্তু শিশুরা ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে।

জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শাহীন আক্তার সুমন বলেন, বাচ্চাদের সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। তবে ঝুঁকি থেকেই যাচ্ছে। তাদের ওজন কম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেল কলেজের শিশু বিভাগে অথবা শিশু হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বাচ্চাগুলোর ওজন ৫০০-৬০০ গ্রাম। তবে মা সুস্থ রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..