1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:৫৩ পূর্বাহ্ন

ঘোড়াশাল পৌরসভার মেয়র পদে  আ.লীগের তুষার বেসরকারীভাবে নির্বাচিত

মো: শাহাদাৎ হোসেন রাজু
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ১৩৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর ঘোড়াশাল পৌরসভার নির্বাচনে মেয়র পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আল মোজাহিদ হোসেন তুষার। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় এ ফলাফল জানানো হয়। তার প্রাপ্ত ভোট ২৮ হাজার ২৬৪।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত  নৌকা প্রতীকের প্রার্থী ২৮ হাজার ২৬৪ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। তার নিকটততম প্রতিদ্বন্ধি হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) মোবাইল প্রতীকের প্রার্থী তানজিরুল হক পান ২ হাজার ১৪ ভোট। অপর প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের ইকরাম হোসেন হাতপাখা প্রতীকে পান ৪৬১ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বোতাম টিপে ভোট দিয়েছেন ঘোড়াশাল পৌর এলাকার ভোটাররা। নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী ছাড়াও ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ‘খ’ শ্রেণি ভুক্ত এই পৌরসভাটির ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রের ১৮৬টি বুথে এই ভোট গ্রহণ হয়। ঘোড়াশাল মোট ৬২ হাজার ২৪৮ জন ভোটারের মধ্যে পুরুষ ৩১ হাজার ৮৬১ ও নারী ৩০ হাজার ৩৮৭ জন। নির্বাচনে ৩০ হাজার ৭৫৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়েগ  করেছেন।

নির্বাচন চলাকালীন সময়ে সরেজমিনে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, সবগুলো ভোটকেন্দ্রেই ভোট দিতে আসা স্থানীয় লোকজনের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছিল। তবে মোবাইল প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তানজিরুল হক নিজের কেন্দ্রে ভোট দেওয়ার পর থেকে তাকে আর অন্য  কোন কেন্দ্রে দেখা যায়নি। নির্বাচনে কোন অনিয়ম কিংবা সংঘাতের কোন খবর পাওয়া না গেলেও কয়েকটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে কথা কাটাকাটির দৃশ্য দেখা গেছে। তবে সবমিলিয়ে বলা যায় মোটামুটি শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে মোট ৯টি ভোটকেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা অবস্থান করেন। এছাড়াও র‌্যাবের তিনটি টিম ও তিন প্লাটুন বিজিবি পুরো পৌর এলাকায় টহল দিতে দখা যায়।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মেজবাহ উদ্দিন জানান, ঘোড়াশাল পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে মেয়র পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীকের আল মোজাহিদ হোসেন তুষার। মোট ৩০ হাজার ৭৫৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। তদ্মধ্যে ১৫ টি ভোট বাতিল বলে গণ্য করা হয়। কাস্টিং ভোটের হার ৩৯ দশমিক ৪১ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..