1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

৭০ বছরে পদার্পণ করলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ড. মুহম্মদ ইদ্রীস ভূইয়া

শামীমা নাসরিণ লিপা, নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৩৬৪ বার পঠিত

বাংলাদেশের এক সাহসী বীর মুক্তিযোদ্ধা, প্রতিভার আধার ড. ইদ্রীস ভূইয়া ১৯৫১ সালের ২০ শে নভেম্বর বর্তমান ব্রাক্ষণবাড়ীয়া জেলার কসবা থানাধীন শিমরাইল গ্রামে এক সমভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তিনি মেধাবী ছিলেন, বিদেশে চারটি দেশ – সৌদি আরব, ভারত, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে তিনি উচ্চ শিক্ষা লাভ করেন, আইন ও সাংবাদিকতায় গবেষণা করে বিষয় ভিত্তিক সর্বোচ্চ ডিগ্রী (পি এইচ ডি) পেয়েছেন। একজন সিনিয়র এডভোকেট হিসেবে তিনি শুধু তাঁর পেশাতেই সীমাবদ্ধ থাকেননি তিনি ন্যায়পরায়ণতার নীতি, ধর্মতত্ব, আত্নরক্ষা মানবাধিকার ও বিকল্প বিরোধ নিস্পত্তিতে তাঁর অনন্য লেখনী রচনা করেন।

সারা জীবন কোন চাকুরী বা পদে সীমাবদ্ধতায় নিজেকে না জড়িয়ে উনি মুক্ত চিন্তাচর্চা নিয়ে পেশাদারিত্বের মধ্যে ছিলেন। যৌবনে তিনি মুক্তিযুদ্ধ করেছেন। পরে রাজনীতি অঙ্গনে জাতীয় সংসদ নির্বাচনও করেছেন।

তিনি শেরে বাংলা এ কে ফজলুল হক গোল্ডেন এওয়ার্ড লাভ করেন।চৌদ্দটির বেশি দেশে তিনি ভ্রমণ করেছেন। তাঁর এই শুভ দিনে তিনি তাঁর পরিচিত,ভক্তদের উদ্দেশ্যে বলেছেন আমরা আইন সম্পর্কে বেশির ভাগই কিছু জানি না,কিছু হলেই কোর্টে মামলা করি যা যুগের পর যুগ ঝুলে থাকে কোন মিমাংসা বা সমাধান হয় না, বিকল্প বিরোধ নিষ্পত্তি বিচার পদ্ধতিতে তিনি মামলার সমাধান করার প্রতি আগ্রহ প্রকাশ করেছেন ও মন্তব্য করেছেন, কোর্টে ২৫ লাখের বেশি মামলা ঝুলে রয়েছে যা সহজেই সমাধান করা সম্ভব বিকল্প বিরোধ নিস্পত্তির মাধ্যমে একথাটি তিনি জানিয়েছেন।

এছাড়া তিনি সকলের সার্বিক মঙ্গল কামনা করে দেশ ও জাতির জন্য নিজেকে নিয়োজিত রাখার কথাও বলেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..