1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন

মার্শালআর্টে বাংলাদেশে চ্যাম্পিয়ন নরসিংদীর ছেলে শাহজাহান সম্রাট

তৌকির আহমেদ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ১২৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

মার্শালআর্টে বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে নরসিংদীর ছেলে শাহজাহান সম্রাট। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসে ঢাকাস্থ আজিমপুর বেলী গার্ডেনে বঙ্গবন্ধু তায়কোয়ানডো একাডেমীতে প্রথমবারের মত বাংলাদেশ মার্শালআর্ট ফেডারেশনের আয়োজনে জাতীয় মার্শালআর্ট চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় তিনি চ্যাম্পিয়ান হবার এ গৌরব অর্জন করেন।

একই ভেন্যূতে বাংলাদেশ ইন্টারন্যাশনাল তায়কোয়ানডো ফেডারেশনের আয়োজনে ৫ম বাংলাদেশ কাপ আইটিএফ চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি রানাপ আপ হয়।

দিনব্যাপী ওই দুটি প্রতিযোগিতায় বাংলাদেশ আনসার ভিডিপিসহ ৫৫ টি মার্শালআর্ট সংগঠনের ২৫০জন প্রতিযোগি অংশ নেয়।

নরসিংদীর ছেলে শাহজাহান জয়ের মানুষিকতা নিয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত প্রতিযোগিদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় লড়ায় করে গেছেন দাপটের সহিত। প্রতিটি স্টেপে তার দৃঢ় মনোবল জয়ের ক্ষেত্রে তাকে এগিয়ে নিয়ে গেছে পরবর্তী দাপে। শাহজাহান সম্রাট ৫ম বাংলাদেশ কাপ ইন্টারন্যাশনাল তায়কোয়ানডো চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় রানার আপ এবং প্রথমবারের মত অনুষ্ঠিত জাতীয় মার্শালআর্ট চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ।

পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল তায়কোয়ানডো ফেডারেশনের প্রতিষ্ঠাতা প্রশিক্ষক সোলায়মান শিকদার, সহ সভাপতি আনোয়ার হোসেন জুয়েল, প্রশিক্ষক মঞ্জুরুল ইসলাম সিআইপি, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ ব্লাক বেল্ট ৪র্থ ড্যান।

এদিকে শাহজাহান সম্রাটের এই অর্জনে নরসিংদী বাসীর সহ মার্শাল আর্ট এর সাথে সম্পৃক্ত অনেকেই তাকে অভিনন্দিত করছে।

এব‍্যাপারে তার সাথে কথা বলে জানা যায়, কঠিন অধ্যাবসায় ও নিয়মিত প্রশিক্ষণ তাকে আজকের এই অবস্থানে যেতে সাহায্যে করেছে। তবে জেলা ক্রীড়া সংস্থা তাদের পাশে থাকলে হয়তো আরো বেশি পদক নরসিংদীবাসীকে উপহার দিতে পারতেন বলে তিনি মনে করেন।

নরসিংদীতে মার্শালআর্ট প্রশিক্ষণের অপর্যাপ্ততার কথা উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন জেলা ক্রীড়া সংস্থা ভবিষ্যতে তার মতো অনান্য প্রতিযোগিদের পৃষ্ঠপোষকতা করবেন। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে মার্শালআর্ট চর্চার গুরুত্ব অপরিসীম। তাই যুব সমাজের মধ্যে মার্শালআর্টের জাগরন প্রয়োজন।

তিনি সবার কাছে তার নিজের জন্য দোয়া প্রার্থনা করেন। যেন ভবিষ্যতেও জেলার নাম আরো উজ্জ্বল করতে পারেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..